পিএসজিতে কালই শেষ ম্যাচ খেলবেন না মেসি

0
124
পিএসজি তারকা লিওনেল মেসি

পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের গতকাল জানিয়েছিলেন, ক্লেরমঁর বিপক্ষে আগামীকালের ম্যাচটিই পিএসজির হয়ে লিওনেল মেসির শেষ ম্যাচ। কিন্তু ক্লাবের সূত্র সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছে, পিএসজিতে আগামীকালের ম্যাচটিই মেসির শেষ নয়, এটি হবে তাঁর মৌসুমের শেষ ম্যাচ।

অবশেষে মেসির প্যারিস ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা পিএসজির

গালতিয়ের কাল সংবাদকর্মীদের বলেছেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর মতো সৌভাগ্য হয়েছে আমার। এটাই (ক্লেরমঁর বিপক্ষে) পার্ক দে প্রিন্সেসে তাঁর শেষ ম্যাচ।’ এমনকি পিএসজিতে মেসি তাঁর শেষ ম্যাচে উষ্ণ অভিনন্দন পাবেন বলেও আশা প্রকাশ করেছিলেন গালতিয়ের, ‘আমি আশা করছি যে সে উষ্ণতম অভিনন্দনই পাবে।’

কিন্তু রয়টার্স সেই সূত্রের উদ্ধৃতি প্রকাশ করে জানিয়েছে, পিএসজির হয়ে শেষ ম্যাচ নয় মৌসুমের শেষ ম্যাচটা খেলবেন মেসি, ‘এটা হবে এই মৌসুমে তাঁর (মেসি) শেষ ম্যাচ।’ ২০২১ সালে দুই বছরের চুক্তিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। এবার পিএসজির লিগ জয়ের পথে ২১ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও ২০ গোল করিয়েছেন আর্জেন্টাইন তারকা।

পিএসজি এবার চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর সমর্থকদের তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন মেসি। গত ডিসেম্বরে কাতারে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর মেসির সঙ্গে পিএসজির চুক্তি নবায়নের কথা থাকলেও তা হয়নি।

মাঝে অনেকবার শোনা গেছে, পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করে মৌসুম শেষে ঠিকানা পাল্টাবেন মেসি। তাঁর সম্ভাব্য গন্তব্যস্থল হিসেবে আলোচনায় উঠে এসেছে স্পেন, সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের ক্লাবের নাম। গত মাসে মেসি পিএসজিতে দুই সপ্তাহ নিষিদ্ধ হওয়ার পর গুঞ্জনটা সবচেয়ে বেশি ডালপালা মেলে। গালতিয়ের কাল ঘোষণাটা দেওয়ার পর বিষয়টি মোটামুটি একরকম নিশ্চিতই হয়ে গিয়েছিল। কিন্তু পিএসজির পক্ষ থেকে যা জানানো হয়েছে তাতে গালতিয়েরের কথাটা সঠিক নয়।

সৌদি আরব ফুটবলের নতুন তীর্থ নাকি ‘বয়স্ক পুনর্বাসনকেন্দ্র’

তবে মেসি যে সৌদি আরবের ক্লাব আল হিলালের কাছ থেকে বড় প্রস্তাব পেয়েছেন সেটি রয়টার্সকে নিশ্চিত করেছেন আর্জেন্টাইন তারকার ঘনিষ্ঠ এক সূত্র। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিও মেসিকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে। এ ছাড়া মেসিকে ফিরিয়ে আনার চেষ্টা করছে তাঁর সাবেক ক্লাব বার্সেলোনা।

পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের ও লিওনেল মেসি
পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের ও লিওনেল মেসিছবি: টুইটার

মেসিকে নিয়ে কাল গালতিয়েরের সেই ঘোষণার কয়েক ঘণ্টা পর স্প্যানিশ সংবাদমাধ্যম ইএফইর সঙ্গে কথা বলেছেন পিএসজির এক মুখপাত্র। তিনি জানিয়েছেন, গালতিয়ের কথাটা ঠিকভাবে বলতে পারেননি। ক্লেরমঁর বিপক্ষে আগামীকাল মৌসুমের শেষ ম্যাচ খেলবে আগেই লিগ শিরোপা নিশ্চিত করা পিএসজি। মেসির জন্যও এটা মৌসুমের শেষ ম্যাচ বলে নিশ্চিত করেছে সেই সূত্র।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, পিএসজি জানে মেসি আর চুক্তির মেয়াদ বাড়াতে চাচ্ছেন না। কিন্তু প্যারিসের ক্লাবটি নাকি এখনো আশা ছাড়েনি। মেসির বর্তমান চুক্তিতে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ আছে। পিএসজি নাকি এই আশায় বসে আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.