পাকিস্তানে আত্মঘাতী হামলায় পাঁচ চীনা নাগরিকসহ ৬ জন নিহত

0
42
চীনা প্রকৌশলীরা পাকিস্তানের একটি বাঁধ প্রকল্পে কাজ করছিলেন। ছবি: এক্সপ্রেস
পাকিস্তানের একটি গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলায় ছয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পাঁচ চীনা নাগরিক ও তাদের স্থানীয় গাড়িচালক রয়েছেন।
আজ মঙ্গলবার দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে এ ঘটনা ঘটেছে। আঞ্চলিক পুলিশ প্রধান ও একজন স্টেশন হাউস অফিসারের (এসএইচও) তথ্য অনুসারে এ খবর জানা গেছে। খবর ডনের।
খাইবার পাখতুনখোয়া প্রদেশের পুলিশ প্রধান মোহম্মদ আলি গান্দাপুর পাঁচ চীনা নাগরিকসহ তাদের গাড়িচালকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। প্রাদেশিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ তৎপরতা শুরু করেছে। কনভয়ের বাকি লোকজনকে রক্ষা করা হয়েছে বলে জানান তিনি।
প্রতিবেদনে বলা হয়েছে, খাইবার পাখতুনখোয়ায় জলবিদ্যুৎকেন্দ্র এবং বাঁধের নির্মাণকাজ চলছে। সেখানে যারা কাজ করছিলেন, তাদের বেশির ভাগই বিদেশি। মঙ্গলবার ওই বাঁধ থেকে ইসলামাবাদের দিকে যাচ্ছিল চীনা ইঞ্জিনিয়ারদের কনভয়। বেশাম শহরের কাছে সেই কনভয়ের মাঝে ঢুকে পড়ে বিস্ফোরকবাহী একটি গাড়ি।
পাকিস্তানে পরিকাঠামো উন্নয়নে চীনের বড় বিনিয়োগ রয়েছে। রাস্তা ও বাঁধ নির্মাণেও সাহায্য করছে বেইজিং। যদিও পাকিস্তানে বারবার হামলার শিকার হয়েছেন চীনের নাগরিকরা। ২০২১ সালে এ রকমই এক বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু হয়েছিল। তাদের মধ্যে ৯ জন ছিলেন চীনা নাগরিক। উত্তর-পশ্চিম পাকিস্তানে বাঁধ নির্মাণস্থলে বাসে চেপে কাজে যাচ্ছিলেন কর্মীরা। সেই বাস লক্ষ্য করেই বিস্ফোরণ ঘটানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.