পাকিস্তানের প্রধান বিচারপতিকে পিটিআইতে যোগ দিতে বললেন মরিয়ম নওয়াজ

0
88
মরিয়ম নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারকে বেইনি ঘোষণা করে দেশটির সুপ্রিম কোর্টের রায়ের পর ক্ষমতাসীন জোটভুক্ত দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে পদত্যাগ করে পিটিআইতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির প্রধান সংগঠক।

বৃহস্পতিবার আল-কাদির ট্রাস্ট মামলায় পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) ইমরান খানের গ্রেপ্তার বেআইনি ঘোষণা করেন দেশটির সর্বোচ্চ আদালত। একই সঙ্গে তাঁকে আজ শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার নির্দেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ এ রায় দেন।

পাকিস্তানের ১৩ দলীয় ক্ষমতাসীন জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) অন্যতম শরিক দল পিএমএল-এন। সর্বোচ্চ আদালতের রায়ের প্রতিক্রিয়ায় দলটির প্রধান সংগঠক মরিয়ম নওয়াজ প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের সমালোচনা করে টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘জাতীয় কোষাগার থেকে ছয় হাজার কোটি রুপি লুণ্ঠনকারী অপরাধীর সঙ্গে আজ সাক্ষাৎ করে প্রধান বিচারপতি খুব খুশি হয়েছেন। এ অপরাধীকে মুক্তি দিতে পেরে তিনি আরও বেশি খুশি হয়েছেন।’

ইমরানকে গ্রেপ্তারের পর দেশজুড়ে বিক্ষোভ চলাকালে কমপক্ষে ৯ জন নিহত এবং কয়েকজন আহত হয়েছেন। বিক্ষোভকারীরা সরকারি ও সামরিক স্থাপনায় হামলা করেছেন। এসব হামলার জন্যও প্রধান বিচারপতিকে দায়ী করেছেন মরিয়ম।

মরিয়ম বলেন, ‘(প্রধান বিচারপতি) বিক্ষোভে ঢাল হিসেবে কাজ করছেন এবং দেশের উত্তপ্ত পরিস্থিতিকে উসকে দিচ্ছেন। আপনার প্রধান বিচারপতির পদ থেকে সরে দাঁড়ানো উচিত এবং আপনার শাশুড়ির মতো করে পিটিআইতে যোগ দেওয়া উচিত।’

পিটিআইয়ের শাসন মেয়াদে বিরোধী দলীয় নেতাদের বিরুদ্ধে হওয়া ধরপাকড় অভিযানের প্রসঙ্গ টেনে পাকিস্তানের পরিকল্পনামন্ত্রী আহসান ইকবাল এক টুইটার পোস্টে বলেন, ‘ইশ, ২০১৮-২২ সালের মধ্যে যদি এ সুপ্রিম কোর্ট থাকত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.