নিউজক্লিকের সম্পাদক ও প্রশাসনিক কর্মকর্তা গ্রেপ্তার

চীনা অর্থায়নের অভিযোগ

0
111
দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর নিউজক্লিকের প্রতিষ্ঠাতা সম্পাদক প্রবীর পুরকায়স্থকে গ্রেপ্তার করা হয়। ছবি: সংগৃহীত

চীনা অর্থায়নের প্রপাগান্ডা ছড়ানোর অভিযোগে ভারতের অনলাইন সংবাদমাধ্যম নিউজক্লিকের প্রতিষ্ঠাতা সম্পাদক খ্যাতনামা সাংবাদিক প্রবীর পুরকায়স্থকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর নিউজক্লিকের সম্পাদক প্রবীর পুরকায়স্থকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া গ্রেপ্তার করা হয়েছে অমিত চক্রবর্তী নামে সংবাদমাধ্যমটির এক প্রশাসনিক কর্মকর্তাকেও।

গ্রেপ্তারের পর তাদের সাত দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। বুধবার দিল্লির একটি নিম্ন আদালত এ নির্দেশ দেন। মঙ্গলবার দিনভর অনলাইন সংবাদমাধ্যম নিউজক্লিকের অফিসে তল্লাশি অভিযান চালায় পুলিশ। তল্লাশি চালানো হয় সংবাদমাধ্যমটিতে কর্মরত সাংবাদিকদের বাড়িতেও। অভিযানে মোট ৪৬ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এ ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে মোদি সরকারের বিরুদ্ধে। তাদের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে গতকাল নয়াদিল্লিতে বিক্ষোভ করেন গণমাধ্যমকর্মীরা। এ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে প্রেস ক্লাব অব ইন্ডিয়া। সাংবাদিকরা এর বিরুদ্ধে নিন্দা জানাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ডিফেন্ডমিডিয়াফ্রিডম’ হ্যাশট্যাগ ব্যবহারও শুরু করেছেন। প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকদের অলাভজনক সংস্থা এডিটরস গিল্ড অব ইন্ডিয়াও। খবর এপির।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.