নাগরিক টিভির ঈদ আয়োজনে চরকির কনটেন্ট

0
100
মরীচিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ, মাহিয়া মাহি, জোভান ও আফরান নিশোর মতো তারকারা

এবারের ঈদটা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির জন্য একটু অন্য রকম। কেননা, এবার ঘরে, প্রেক্ষাগৃহে, টিভিতে—সবখানে চরকির উপস্থিতি থাকবে। চরকিতে এই ঈদে মুক্তি পাচ্ছে চরকি অরিজিনাল সিরিজ ‘মারকিউলিস’। প্রেক্ষাগৃহে চরকি ও আলফা আইয়ের যৌথ প্রযোজনায় আসছে চলচ্চিত্র ‘সুড়ঙ্গ’। আর নাগরিক টিভিতে দেখা যাবে এখন পর্যন্ত চরকিতে মুক্তি পাওয়া বেশ জনপ্রিয় কিছু সিরিজ ও সিঙ্গেল ফিকশন/ চরকি ফ্লিক।

এ ব্যাপারে নাগরিক টিভির হেড অব প্রোগ্রাম কামরুজ্জামান বাবু বলেন, ‘চরকি প্রথম থেকেই বলেছিল, তারা প্রতি মাসে দর্শকদের নতুন কনটেন্ট উপহার দেবে, তারা সেই কথা রেখেছে। আর চরকির কনটেন্টের আর্কাইভ ভেল্যু দিন দিন বাড়ছে। এখন টিভি বলি, ওটিটি বলি, সবখানেই দর্শক হচ্ছেন প্রাণ। এবার ঈদে নাগরিক টিভিতে চরকির যে প্রাইম কনটেন্টগুলো দেখানো হবে তা দর্শকদের ভালো লাগবে আশা করছি।’

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘এই প্রথমবারের মতো চরকির কোনো কনটেন্ট টেলিভিশনে দেখানো হবে। চরকির সঙ্গে এ রকম একটি পার্টনারশিপের জন্য নাগরিক টিভিকে সাধুবাদ জানাই। টিভি, ওটিটি বা প্রেক্ষাগৃহ—সবাই একসঙ্গে বাংলা কনটেন্ট ইন্ডাস্ট্রির জন্য কাজ করে যাচ্ছে, তারই ছোট একটা উদাহরণ হয়ে থাকবে আমাদের এই উদ্যোগ।’

‘মরীচিকা’
আট পর্বের সিরিজটি দেখানো হবে ঈদের দিন থেকে শুরু করে টানা সাত দিন; প্রতিদিন রাত ৯টা ৫০ মিনিটে।

‘মরীচিকা’য় নিশো
‘মরীচিকা’য় নিশো

শিহাব শাহীন রচিত ও পরিচালিত ওয়েব সিরিজটি থ্রিলার ঘরানার। কাহিনি সত্য ঘটনা অবলম্বনে আবর্তিত হয়েছে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি, আফরান নিশো, জোভানসহ অনেকে।

‘বকুল ফুল’–এ
দেখা গেছে মোশাররফ করিমকে। তাঁর বিপরীতে আছেন তাসনুভা তিশা।
‘বকুল ফুল’–এ দেখা গেছে মোশাররফ করিমকে। তাঁর বিপরীতে আছেন তাসনুভা তিশা

‘বকুল ফুল’
শরাফ আহমেদ জীবন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রচার হবে ঈদের দিন রাত ১০টা ৫৫। এ স্বল্পদৈর্ঘ্যের মাধ্যমে প্রথমবারের মতো চরকিতে দেখা গেছে মোশাররফ করিমকে। তাঁর বিপরীতে আছেন তাসনুভা তিশা। স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন হিন্দোল রায়, মাসুদ হারুন, শেখ মেরাজুল ইসলাম, হেদায়েত নান্নু, হাসনাত রিপন, তুহিন চৌধুরী, দিপক কর্মকার, শেখ স্বপ্না, শেরতাজ জেবিন, আরিয়ান।

‘হ্যাপি বার্থডে’
‘চরকি ফ্লিক’ নামে নতুন একটি শাখা চালু করেছে চরকি, যেটি শুরু হচ্ছে সাফা-শুভ্রর ‘হ্যাপি বার্থডে’ দিয়ে। এটি পরিচালনা করেছেন নিশান মাহমুদ। এটি তাঁর প্রথম কাহিনিচিত্র। পিংকি টিকটক করে। বেশ পরিচিতি তার। এলাকার তরুণদের কাছে পিংকি এক অন্য রকম আকর্ষণের নাম।

‘হ্যাপি বার্থডে’–তে 
সাফা কবিরকে দেখা যাবে টিকটকারের ভূমিকায়
‘হ্যাপি বার্থডে’–তে সাফা কবিরকে দেখা যাবে টিকটকারের ভূমিকায়

ইন্টারনেট মেরামত করিয়ে নেওয়ার অজুহাতে পিংকি বাসায় ডেকে আনে মিজানকে। ইন্টারনেট নষ্ট আর ঠিক করার খেলা চলতে থাকে তাদের দুজনার মধ্যে। এটি সীমিত দৈর্ঘ্যের কাহিনিচিত্র ‘হ্যাপি বার্থডে’র গল্প। ঈদের দ্বিতীয় দিন রাত ১০টা ৫৫ মিনিটে প্রচার হবে এটি।

‘শেষ চিঠি’
তুলি ভালোবেসে ঘর বাঁধে শ্যামলের সঙ্গে। কিন্তু শ্যামলের মা তুলিকে ছেলের বউ হিসেবে মেনে নেননি কখনো। এ টানাপোড়েন চলতে থাকে তুলি-শ্যামলের সংসারে। যা মানবিকভাবে দর্শকদের প্রশ্নের সম্মুখীন করে। ইয়াশ রোহান ও দীঘি অভিনীত স্বল্পদৈর্ঘ্যে ‘শেষ চিঠি’র পটভূমি এটি।  ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৫৫ প্রচারিত হবে।

হাসির গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘সুগার ফ্রি’ সিরিজ
হাসির গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘সুগার ফ্রি’ সিরিজ

‘সুগার ফ্রি’
লিটন ও নান্নু দুই বন্ধু। দুই ছিনতাইকারী। বলা যায়, ব্যর্থ ছিনতাইকারী। দুই বন্ধুর স্বপ্ন, একদিন দেশের কুখ্যাত সন্ত্রাসী হবে তারা। কিন্তু দুজনই নরম দিলের মানুষ। তাই ছিনতাই করতে গিয়ে নানা সময় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির শিকার হয়। হাসির এই গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘সুগার ফ্রি’ সিরিজ। চরকির জন্য চার পর্বের মিনি সিরিজটি নির্মাণ করেছেন আর বি প্রীতম। এটি প্রচারিত হবে চতুর্থ ও পঞ্চম দিন রাত ১০টা ৫৫ মিনিটে।

‘তনয়া’
স্কুল, ক্লাস আর হোমওয়ার্ক নিয়ে বেশ ছিল তনয়া। জীবন চলছিল ‘জীবনের নিয়মে’। এরপরই ঘটে ঘটনাটি। কীভাবে, তনয়া জানে না। শুধু স্কুল ছুটির পর নিজেকে আবিষ্কার করে হোটেল রুমে। সেখান থেকে থানা হয়ে বাড়ি। তবে এই বাড়ি সেই বাড়ি নয়।

‘তনয়া’র একটি দৃশ্য
‘তনয়া’র একটি দৃশ্য

এত দিন আদরে-ভালোবাসায় তাকে আগলে রেখেছিলেন যে মা-বাবা, তাঁদের কাছে ফেরা হয়নি। বদলে যায় তনয়ার গন্তব্য এবং বদলাতেই থাকে। গল্পটা চরকি ফ্লিকের ‘তনয়া’র হলেও এটা ঠিক গল্প নয়। কারণ, পরিচালক ইমরাউল রাফাত ‘তনয়া’ তৈরি করেছেন সত্য ঘটনা অবলম্বনে। ‘তনয়া’তে ফজলুর রহমান বাবু, সুলতানা মাহিমা, এস এস জায়ান প্রমুখ অভিনয় করেছেন। এটি নাগরিক টিভিতে ঈদের ষষ্ঠ দিন রাত ১০টা ৫৫ মিনিটে প্রচারিত হবে।

সংসারে প্রতিদিনের ঝুটঝামেলার গল্প নিয়ে তৈরি হয়েছে চরকি ফ্লিক ‘সংসার আনলিমিটেড’
সংসারে প্রতিদিনের ঝুটঝামেলার গল্প নিয়ে তৈরি হয়েছে চরকি ফ্লিক ‘সংসার আনলিমিটেড’

‘সংসার আনলিমিটেড’
সংসারে প্রতিদিনের ঝুটঝামেলার গল্প নিয়ে তৈরি হয়েছে চরকি ফ্লিক ‘সংসার আনলিমিটেড’। চরকির জন্য পরিচালক আবু হায়াত মাহমুদের প্রথম কাজ এটি। কমেডি ঘরানার এ কনটেন্টের প্রধান চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের। এ ছাড়া আছেন মৌসুমী হামিদ, সায়রা জাহান, মীর রাব্বির পাশাপাশি কয়েকজন শিশুশিল্পী। ঈদের সপ্তম দিন রাত ১০টা ৫৫ মিনিটে এটি দেখা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.