সাকিবের অর্ধশতক, ১০০ পেরোল বাংলাদেশ

0
94
১০০ পেরোল বাংলাদেশ

তামিম ফিরতেই বোলিংয়ে আসেন আদিল রশিদ। তার প্রথম ওভারেই ১০০ পেরোল বাংলাদেশ। দলীয় ১০০ রান তোলার পরের বলেই রশিদকে চার মেরে অর্ধশতক পূরণ করলেন সাকিব আল হাসান।  আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি সাকিবের ৯৩তম ফিফটি।

২৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১১৬ রানে ব্যাট করছে বাংলাদেশ। ক্রিজে ১৪ রানে মাহমুদউল্লাহ ও ৫৫ রানে আছেন সাকিব।

ইংল্যান্ডের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই এলেমেলো বাংলাদেশ। স্যাম কারেনের বোলিং তোপে ধস নামে টাইগারদের টপ অর্ডারে। ৯ রানেই সাজঘরে ফিরতে হয় লিটন-শান্ত-মুশফিককে। প্রথম ওভারে স্যাম কারেনের দুই বলে শান্ত-লিটনের গোল্ডেন ডাক। প্রথম ওভারে জোড়া আঘাতের পর নিজের দ্বিতীয় ওভারে মুশফিককে ফেরান বাঁহাতি এই পেসার। ৪ রান করেন মুশফিক।

ব্যাটিং ধসের পর বাংলাদেশের হাল ধরেছিলেন সাকিব-তামিম। জুটির পঞ্চাশ পেরিয়ে ছুটছিল তারা, তবে বেশিদূর যেতে পারেননি। চতুর্থ উইকেটে সাকিব-তামিমের জুটি থেমেছে ৭৯ রানেই। মঈন আলীকে উড়িয়ে মারতে গিয়ে জেমস ভিন্সের হাতে ধরা পড়েন বাংলাদেশ অধিনায়ক। ৬৫ বলে ৩৫ রান করেন তামিম।

এর আগে জেসন রয়ের সেঞ্চুরি ও জস বাটলারের ফিফটিতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রান করে ইংল্যান্ড। বাংলাদেশের মাটিতে এটিই তাদের দলীয় সর্বোচ্চ। তাই সিরিজে টিকে থাকতে হলে রেকর্ড করতে হবে বাংলাদেশকে। এই ফরম্যাটে সর্বোচ্চ ৩২২ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল বাংলাদেশ, যেটি ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.