দেশে প্রথম বিমা সুবিধা সংবলিত ক্রেডিট কার্ড আনল স্ট্যানচার্ট

0
102
মেটলাইফ ও মাস্টার কার্ডের সহযোগিতায় দেশে প্রথম অ্যাসিউরেন্স বা বিমা সুবিধা–সংবলিত কার্ড চালু করেছে বহুজাতিক ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড (স্ট্যানচার্ট) বাংলাদেশ বা এসসিবি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে

দেশে প্রথম অ্যাসিউরেন্স বা বিমা সুবিধা–সংবলিত কার্ড চালু করেছে বহুজাতিক ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড (স্ট্যানচার্ট) বাংলাদেশ বা এসসিবি। মেটলাইফ ও মাস্টার কার্ডের সহযোগিতায় এ ক্রেডিট কার্ড চালু করেছে ব্যাংকটি। গ্রাহকেরা এই ক্রেডিট কার্ড দৈনন্দিন কাজে ব্যবহারের পাশাপাশি বিমা বা ইনস্যুরেন্স সুবিধাও পাবেন।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে নতুন এ কার্ডের উদ্বোধন করা হয়।

এসসিবির এ কার্ডধারী গ্রাহকেরা কোনো ধরনের প্রিমিয়াম জমা ছাড়াই মেটলাইফের স্বাস্থ্য ও জীবন বিমার বিভিন্ন সুবিধা পাবেন। প্রথম বছরে কোনো বার্ষিক মাশুল ছাড়াই অ্যাসিউরেন্স কার্ডটি ব্যবহার করা যাবে।

কার্ডের গ্রাহকেরা চিকিৎসা ও স্বাস্থ্যসেবার পাশাপাশি মৃত্যু ও অন্যান্য স্বাস্থ্য জটিলতায় পাঁচ লাখ টাকা পর্যন্ত বিমা সুবিধা পাবেন।

এ ছাড়া হাসপাতালে ভর্তি হতে হলে দৈনিক তিন হাজার টাকা পর্যন্ত বিমা সুবিধা পাবেন কার্ডের গ্রাহকেরা। দেশব্যাপী নির্দিষ্ট কিছু স্বাস্থ্যকেন্দ্রে এই কার্ড ব্যবহার করে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে।

এর বাইরে এ কার্ড ব্যবহারকারীরা বিনা মূল্যে প্রায়োরিটি পাস, বিমানবন্দর লাউঞ্জ এবং বিভিন্ন রেস্তোরাঁয় ‘একটি কিনলে একটি ফ্রি’ সুবিধা উপভোগ করতে পারবেন।

নতুন কার্ডটির উদ্বোধনী অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড সব সময় গ্রাহকের জীবনমান উন্নত করতে এবং ভবিষ্যৎ সুরক্ষা নিশ্চিতে কাজ করে থাকে। নতুন কার্ডটি ব্যবহার করে গ্রাহকেরা ডিজিটাল লেনদেনের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ গ্রহণ, হাসপাতাল খরচ ও জীবন বিমার সুবিধা পাবেন।

অনুষ্ঠানে মেটলাইফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আলা আহমেদ বলেন, ‘মেটলাইফের দেওয়া বিশ্ব মানের বিমা সুরক্ষা কার্ডধারীদের বিভিন্ন ক্ষেত্রে দুশ্চিন্তামুক্ত থাকতে সাহায্য করবে।’

মাস্টার কার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, ‘এসসিবি এবং মেটলাইফ মিলে যে অ্যাসিউরেন্স ক্রেডিট কার্ড চালু করেছে সেটির ব্যবহারকারীদের সেরা সুবিধা নিশ্চিত করতে মাস্টার কার্ড প্রতিশ্রুতিবদ্ধ। ব্যবহারকারীদের দীর্ঘমেয়াদি স্বাস্থ্যকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন সুবিধা রাখা হয়েছে এ কার্ডে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.