দুই উইকেট বেশি পড়লে চাপ হয়ে যেত, স্বীকার মুশফিকের

0
101
আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে ম্যাচ সেরা হয়েছেন মুশফিক। ছবি: বিসিবি

বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটার মুশফিকুর রহিম আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজে ৭ উইকেটে জিতেছে।

মুশফিকুর রহিম প্রথম ইনিংসে ১২৬ রান করেন। ওই ইনিংসে ৪০ রানে ৩ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে হার না মানা ৫১ রান করে দলকে জিতিয়েছেন ডানহাতি এই ব্যাটার। ১৩৮ রান তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে ৪৩ রানে দুই উইকেট পড়ে যায় বাংলাদেশের।

আন্তর্জাতিক ক্যারিয়ারে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ১৪ হাজার রান পূর্ণ করা মুশফিক ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে জানিয়েছেন, দ্বিতীয় ইনিংসে দ্রুত দুই উইকেট পড়লে তাদের জন্য ম্যাচ জেতা কঠিন হয়ে যেতে পারতো।

মুশফিক বলেছেন, ‘ম্যাচটা উপভোগ করেছি, কারণ দল জিতেছে, যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ম্যাচটা ছিল জাত চেনানোর; বোলারদের জন্য উইকেটে তেমন কিছু ছিল না, তারা দারুণ লড়াই করেছে। এমন উইকেটে খেললে ব্যাটিংয়ে ভালো শুরু দরকার। তামিম এবং লিটন শুরুটা দিয়েছিল ভালো।’

টেস্টে দশম সেঞ্চুরি করা মুশফিক বলেছেন, ‘দ্বিতীয় ইনিংসে তামিম ও লিটন আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিং করেছে, আয়ারল্যান্ড শুরুতে আরও দুই-তিনটা উইকেট নিয়ে নিলে চাপ হয়ে যেত। আমাদের টেস্ট ক্রিকেটে আরও ধারাবাহিক হতে হবে। এই উইকেটে বোলারদের ২০ উইকেট নেওয়া অসাধারণ।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.