তারেক-জোবায়দার অনুপস্থিতিতে চলবে বিচারকাজ, শুনানি ২৯ মার্চ

0
98
তারেক-জোবায়দার অনুপস্থিতিতে বিচারকাজ

জ্ঞাত আয়বহির্ভুত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেওয়ায় দুদকের করা মামলায় পলাতক তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠনের ওপর শুনানির জন্য আগামী ২৯ মার্চ দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান বৃহস্পতিবার এ দিন নির্ধারণ করেন।

এর আগে গত ৫ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর অস্থাবর সম্পত্তি ক্রোক করার আদেশ দেন আদালত। গত ১৯ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানার ওসি তারেক ও তার স্ত্রীর কোনো মালামাল পাননি বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরপর ৩০ জানুয়ারি তাদেরকে হাজির হতে সংশ্লিষ্টদের গেজেট প্রকাশের নির্দেশ দেন। একইসঙ্গে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য ৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।

গেজেটের উদ্ধৃতি দিয়ে আদালত বলেন, এর আগে তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হলেও গ্রেপ্তার এড়াতে তারা বিদেশে চলে যাওয়ায় পুলিশ তাদের আটক করতে পারেনি। ৬ ফেব্রুয়ারির পর উপস্থিতির সুযোগ না থাকায় তাদের অনুপস্থিতিতে বিচার কার্যক্রম চলবে বলে আদেশে বলা হয়। তারেক ও জোবায়দা ২০০৮ সাল থেকে লন্ডনে রয়েছেন।

এর আগে গত বছরের ২৬ জুন তারেক ও জোবায়দাকে ‌’পলাতক’ ঘোষণা করে চার কোটি ৮২ লাখ টাকার দুর্নীতির মামলা দায়ের ও তার প্রক্রিয়ার বৈধতা নিয়ে করা পৃথক রিট আবেদন খারিজ করে দেন হাইকোর্ট।

বিলুপ্ত তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা মামলায় গত ১ নভেম্বর তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এরপর দীর্ঘদিন তাদের নাগাল না পাওয়ায় গত ৫ জানুয়ারি তাদের সম্পত্তি ক্রোকের আদেশ দেন একই আদালত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.