তামিমের ১৭, সাব্বিরের ৭১ ও আফিফের গোল্ডেন ডাক

0
79
তামিম ইকবাল

ঘরোয়া ক্রিকেটের বড় আসর ঢাকা প্রিমিয়ার লিগে শুরুটা ভালো হলো না তামিম ইকবালের। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে ডিপিএলের প্রথম ম্যাচেই মাঠে নেমেছিলেন সাবেক টাইগার অধিনায়ক। বিপিএলের পর ওয়ানডে ফরম্যাটে নিজের প্রস্তুতি ঝালাই করার সুযোগ ছিল তামিমের সামনে।

শাইনপুকুরের বিপক্ষে প্রাইম ব্যাংকের অধিনায়ক তামিম এদিন হতাশ করেছেন। রান করেছেন কেবল ১৭। ২৬ বলে ৩ বাউন্ডারিতে ছোট্ট ইনিংসটি সাজানোর পর হাসান মুরাদের বলে স্কয়ার লেগে ক্যাচ দেন অমিত হাসানের হাতে। ফতুল্লায় আগে ব্যাটিংয়ে নেমে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে ১৯৬ রানে অলআউট প্রাইম ব্যাংক। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন নাজমুল ইসলাম অপু। শাইনপুকুরের পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ ৪২ রানে নেন ৪ উইকেট।

রান তাড়া করতে নেমে ১২৫ রানে গুটিয়ে যায় শাইনপুকুর। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন আরাফাত সানি। জিশান আলম ২৭ ও মার্শাল আইয়ুব করেছেন ২১ রান। প্রাইম ব্যাংকের হাসান মাহমুদ তোপ ও স্পিনার সানজামুল ইসলামের ঘূর্ণিতে কুপোকাত শাইনপুকুর। হাসান ২ মেডেনসহ ১৫ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন। ২৯ রানে সানজামুল নিয়েছেন তিন উইকেট। শেখ মেহেদি, নাঈম ইসলাম ও নাজমুল অপু নিয়েছেন একটি করে উইকেট।

এদিন মিরপুরে মাঠে নেমেছে আবাহনী লিমিটেড ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন সাব্বির হোসেন। তবে গোল্ডেন ডাক পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব। জাকের আলী ২১ রানের বেশি করতে পারেননি। নাঈম শেখ করেন ৩৭ রান। আবাহনী ৯ উইকেটে করে ২৬৮ রান।

প্রথম বিভাগ থেকে উঠে আসা গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির শুরুটা ভালো হয়নি। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ১৬৭ রানে গুটিয়ে যায় তারা। ওপেনার আশিকুর রহমান শিবলি সর্বোচ্চ ৮৯ রান করেন। ১৩৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান। শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। সঙ্গীর অভাবে তার পাওয়া হয়নি সেঞ্চুরি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.