তামিমকে হটিয়ে বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিক

0
80
মুশফিক

বাংলাদেশের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন হলো মুশফিকুর রহিম। ব্যাট হাতে টাইগার অন্যতম ভরসার প্রতীক। দেশের ক্রিকেটে তার অবদান এবং অর্জন সবার জানা। এবার দেশের সবচেয়ে বড় ঘরোয়া টি-টোয়েন্টি লিগেও নতুন মাইলফলক স্পর্শ করলেন এই টাইগার ব্যাটার।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) ফরচুন বরিশালের হয়ে মাঠে নামার আগে মাইলফলক স্পর্শ করতে মুশফিকের প্রয়োজন ছিল মাত্র ২৪ রান। ১১৩ ম্যাচে ৩৮.১৫ গড়ে ফরচুন বরিশালের এ ব্যাটারের রান ছিল ২৯৭৬ রান।

তবে এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেননি তামিম-মিরাজরা। তবে দলকে ভরসা দের মুশফিক। ৪৪ বলে ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে ১৬১ রানের লড়াকু পুঁজি এনে দেন তিনি। সেই সঙ্গে বিপিএলে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই অভিজ্ঞ ব্যাটার।

এর আগে গতকাল বিপিএলের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। মঙ্গলবার কুমিল্লার বিপক্ষে ১৬ বলে ১৯ রান করে আউট হয়েছেন তিনি। সব মিলিয়ে ৯২ ম্যাচে ৩৭.৮০ গড়ে তার রান ৩০২৪। ফলে এই ম্যাচে ৬৩ রান করে তামিমকে ছাড়িয়ে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের খ্যাতিটা নিজের দখলে নিয়েছেন মুশফিক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.