‘তদন্তে ৫০ বছর লাগলেও অপেক্ষা করতে হবে’

সাগর-রুনি হত্যা মামলা

0
64
মেহেরুন রুনি ও সাগর সরওয়ার।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তে ৫০ বছর লাগলেও ততদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাগর-রুনি হত্যা মামলা প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে এমন মন্তব্য করেন তিনি।

আইনমন্ত্রী এ সময় বলেন, সাগর-রুনি হত্যা মামলার তদন্ত শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীকে যথেষ্ট সময় দিতে হবে। পুলিশ তদন্ত শেষ করে রিপোর্ট না দিলে তো করার কিছু নাই। যদি তদন্ত করতে ৫০ বছর সময় লাগে তাহলে ততদিনই অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গত, আসছে ১১ ফেব্রুয়ারিতে আলোচিত এ হত্যাকাণ্ডের এক যুগ হতে চলেছে। এ পর্যন্ত ১০৭ বার এ হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমার তারিখ পিছিয়েছেন আদালত। সর্বশেষ চলতি মাসের ২৭ তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব)। কিন্তু এখন পর্যন্ত তদন্তের অগ্রগতি নিয়ে কোনও আশা জাগানিয়া তথ্য দিতে পারেনি সংস্থাটি।

বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙার বার্তা সম্পাদক সাগর এবং তার স্ত্রী এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার রুনিকে ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোররাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে তাদের ভাড়া করা ফ্ল্যাটে হত্যা করা হয়। পরদিন রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরেবাংলা থানায় মামলা করেন।

এদিকে ড. ইউনূসের শ্রম আইন লঙ্ঘনের মামলা নিয়ে আজ মুখ খুলেছেন আইনমন্ত্রী। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ড. ইউনূসকে নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ব্যক্তিস্বার্থে আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে। তাকে হেনস্তা করতেই সরকার তার বিরুদ্ধে মামলা করেছে বা শ্রমিকরা মামলা করে নাই- এইসব অভিযোগ সত্য না।

মন্ত্রী এ সময় দাবি করেন, সরকার ড. ইউনূসকে হয়রানি করতে মিথ্যা মামলা করে নাই। তার বিরুদ্ধে শ্রমিকরা মামলা করেছে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। আওয়ামী লীগ সরকারের মত কেউ বিচারহীনতায় ছিল না। আজ আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে বলেই অপরাধীর বিচার হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.