ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল থেকে ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

0
106
ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের একটি কক্ষে ঝুলন্ত অবস্থায় মঞ্জুরুল ইসলামের মরদেহ পাওয়া গেছে, ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের (এসএম হল) একটি কক্ষ থেকে এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। ওই ছাত্র আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আজ সোমবার বিকেলে এসএম হলের ১৬৫ নম্বর কক্ষ থেকে শেখ মঞ্জুরুল ইসলাম নামের ওই ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। মঞ্জুরুলের গ্রামের বাড়ি গোপালগঞ্জে।

এসএম হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৬৫ নম্বর কক্ষে মঞ্জুরুলসহ আটজন ছাত্র থাকেন। আজ বিকেলের দিকে মঞ্জুরুল ছাড়া সবাই কক্ষের বাইরে ছিলেন। সাড়ে চারটার দিকে অন্য শিক্ষার্থীরা লক্ষ করেন যে সিলিং ফ্যানের সঙ্গে গামছার সাহায্যে গলায় ফাঁস দেওয়া অবস্থায় মঞ্জুরুলের মরদেহ ঝুলছে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিনিধি ও পুলিশের সদস্যরা ওই কক্ষে গিয়ে মরদেহ উদ্ধার করেন।

মঞ্জুরুলের গলায় কীভাবে ফাঁস লাগল কিংবা তিনি আত্মহত্যা করেছেন কি না, এ বিষয়ে সুস্পষ্ট কিছু জানা যায়নি। এসএম হলের আবাসিক শিক্ষক ও মঞ্জুরুলের সহপাঠীরা ধারণা করছেন, তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। এর পেছনে কোনো কারণ বলতে না পারলেও মঞ্জুরুলের একাধিক সহপাঠীর ভাষ্য, বিশ্ববিদ্যালয়-জীবনের শুরুর দিকে বেশ চঞ্চল প্রকৃতির দেখা গেলেও একটা পর্যায়ে এসে চুপচাপ হয়ে গিয়েছিলেন তিনি।

এসএম হলের প্রাধ্যক্ষ ইকবাল রউফ মামুন সাংবাদিকদের বলেন, পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপস্থিতিতে ১৬৫ নম্বর কক্ষ থেকে মঞ্জুরুলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.