ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১ আগস্ট আবার ট্রেন চলাচল শুরু হচ্ছে

0
95
ট্রেন

পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের কাজের কারণে গত বছরের ৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছিল বাংলাদেশ রেলওয়ে। চার মাসের জন্য রেলপথটি বন্ধের ঘোষণা দেওয়া হলেও ট্রেন চলাচল শুরু হচ্ছে প্রায় নয় মাস পর। আগামী ১ আগস্ট থেকে পুনরায় ট্রেন চলবে এ রেলপথে। আজ মঙ্গলবার ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ পরিদর্শনে গিয়ে এসব তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম।

রেলমন্ত্রী বলেন, ‘ঢাকা সিটি করপোরেশন এলাকার অনেক রেলক্রসিং উন্নয়ন, ঢাকা-নারায়ণগঞ্জ ডাবল লাইন রেলপথ নির্মাণ প্রকল্পের ঠিকাদার প্রত্যাহারসহ বিভিন্ন কারণে সময়মতো রেলপথটির কাজ শেষ করে লাইনটি পুনরায় চালু করতে কিছুটা বিলম্ব হচ্ছে। আমরা ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু করে দেব।

একই সঙ্গে নতুন করে ঠিকাদার নিযুক্ত করার প্রক্রিয়াও শুরু হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে রেলপথটি ডাবল লাইনে উন্নীত করে ট্রেন চলাচলের সক্ষমতা বাড়ানো হবে।’

এ সময় নূরুল ইসলাম বলেন, আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত পরীক্ষামূলকভাবে ট্রেন চলাচল শুরু করা হবে। পরবর্তী সময়ে প্রধানমন্ত্রী সুবিধাজনক সময়ে রেলপথটি উদ্বোধন করবেন। এ ছাড়া আগামী সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ দোহাজারী-কক্সবাজার রেলপথ উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.