ঢাকা জেলা বিএনপির সভাপতিসহ ২৩ জন কারাগারে

0
109
চীফ মেট্রোপলিটন মেজিস্ট্রেট কোট/CMM

রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা পৃথক দুই মামলায় রিমান্ড শেষে ঢাকা জেলা বিএনপি সভাপতি খন্দকার আবু আশফাকসহ ২৩ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পল্টন থানার মামলায় কারাগারে যাওয়া অপর আসামিরা হলেন বিএনপির সহজলবায়ু সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম বিএনপি নেতা শাহজাহান, এ কে এম আমিনুল ইসলাম, ওয়াকিল আহমেদ, সজীব ভূঁইয়া, সারোয়ার হোসেন শেখ, সাইদুল ইকবাল মাহমুদ, মিজানুর রহমান, আল আমিন, সাইফুল, শুভ ফরাজি ও মাহমুদ হাসান রনি।

মতিঝিল থানায় মামলায় কারাগারে যাওয়া আসামিরা হলেন জামিল হোসাইন, হারুনুর রশীদ, রিয়াদ আহমেদ, রবিউল ইমরান, জাহাঙ্গীর আলম সেন্টু, মোস্তাক মিয়া, মাহাবুব মিয়া, খোরশেদ আলম সোহেল ও সোহাগ মোল্লা।

এর আগে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এর পরদিন ৮ ডিসেম্বর রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় বিস্ফোরক আইনের পৃথক দুটি মামলা হয়। এ মামলায় তাদের দুদিন করে রিমান্ডে পাঠান আদালত।

রিমান্ড শেষে রোববার আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এ সময় আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করে। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.