ঢাকায় বিএনপির পদযাত্রার রোডম্যাপ ঘোষণা

0
91

সরকার পতনের এক দফা আন্দোলনের প্রথম কর্মসূচি ঢাকায় দুই দিনের পদযাত্রার রোডম্যাপ ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঘোষিত এ রোডম্যাপে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় গাবতলী থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার মোড়ে (বাহাদুর শাহ পার্ক) গিয়ে বিকেল ৪টায় শেষ হবে পদযাত্রা। পরের দিন বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উত্তরার আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত পদযাত্রা হবে।

এর আগে বুধবার সমাবেশ থেকে ঘোষিত কর্মসূচিতে বলা হয়েছিল- মঙ্গলবার সকাল ১০টায় গাবতলী থেকে যাত্রাবাড়ি এবং পরের দিন আব্দুল্লাহপুর থেকে বাহাদুরশাহ পার্ক পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে।

রোডম্যাপে বলা হয়, মঙ্গলবার গাবতলী থেকে পদযাত্রা শুরু করবে ঢাকা মহানগর উত্তর বিএনপি। পরে মগবাজার থেকে যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এই পদযাত্রা গাবতলী, শ্যামলী, আগারগাঁও, বিজয় সরণি, কাওরান বাজার, এফডিসি, মগবাজার, মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন (পার্টি অফিস), ফকিরাপুল, মতিঝিল (শাপলা চত্বর), ইত্তেফাক মোড়, দয়াগঞ্জ, রায়সাহেব বাজার মোড়ে (বাহাদুর শাহ পার্ক) গিয়ে শেষ হবে।

পরের দিন আব্দুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি পদযাত্রা করবে। রামপুরা ব্রিজে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি যুক্ত হবে। এ পদযাত্রা আব্দুল্লাহপুর-বিমানবন্দর-কুড়িল বিশ্বরোড-নতুন বাজার-বাড্ডা-রামপুরা ব্রিজ-আবুল হোটেল-খিলগাঁও-বাসাবো-মুগদাপাড়া-সায়েদাবাদ-যাত্রাবাড়ী (চৌরাস্তা) গিয়ে শেষ হবে।

একই দাবিতে ১৮ জুলাই দেশের সব জেলা ও মহানগরীতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পদযাত্রা হবে। পদযাত্রা কর্মসূচি সফল করতে বিএনপি ও অঙ্গ-সংগঠনসহ দেশের সব শ্রেণি-পেশার মানুষকে বিএনপির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.