ড. ইউনূসকে হেনস্তা বন্ধ করুন: মির্জা ফখরুল

0
91
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও তাঁকে হেনস্তা করা বন্ধের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘ড. মুহাম্মদ ইউনূস এ জাতির সূর্য সন্তান। শত বছর পরেও এ জাতির মানুষ তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করবে এবং লজ্জিত হবে এই ভেবে যে, এ রকম বরেণ্য একজন মানুষের সঙ্গে সরকার কী রকম নীচ আচরণ করেছিল! তাঁর বিরুদ্ধে সব মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।’

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘ড. ইউনূস এ দেশের একজন কীর্তিমান ব্যক্তি। তাঁকে যারা ছোট করতে চান, অপমান করতে চান; তারা আরেকবার জন্ম নিলেও তাঁর সমান উচ্চতায় যেতে পারবেন না– এ অনিবার্য সত্য মেনে নিয়ে তাঁকে হেনস্তা করা বন্ধ করুন। এসব মামলাবাজি বন্ধ করুন।’

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে কর ফাঁকিসহ শ্রম আইনে বেশ কয়েকটি মামলা চলছে। ২০০৬ সালের আগে নিয়োগ পাওয়া ১৮ কর্মচারী ঢাকার তৃতীয় শ্রম আদালতে গত সোমবার তাঁর বিরুদ্ধে আরও ১৮টি পৃথক মামলা করেন।

এর আগে গত ৩০ মে ড. ইউনূসকে প্রধান আসামি করে আরও ১২ জনের বিরুদ্ধে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা করেন। এতে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

এদিকে, ড. ইউনূসকে হয়রানি বন্ধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে ১০০ নোবেল বিজয়ী চিঠি দিয়েছেন। তবে এ চিঠিকে ‘অযাচিত হস্তক্ষেপ’ বলে মন্তব্য করেছেন দুদকের জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। গতকাল সুপ্রিম কোর্ট অ্যানেক্স ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.