ডেঙ্গু জ্বরে ময়মনসিংহ ও বগুড়ায় দুজনের মৃত্যু

0
97
ডেঙ্গুতে আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন

ময়মনসিংহ ও বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় ও আজ মঙ্গলবার সকালে পৃথক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আসমা বেগম (৫০) নামের এক নারী গতকাল সন্ধ্যা পৌনে ছয়টার দিকে মারা যান। আসমা বেগম ঢাকা জেলার বাসিন্দা। তিনি ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে গতকাল বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ভর্তির এক ঘণ্টা পর তাঁর মৃত্যু হয়।

ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ফোকাল পারসন ফরহাদ হোসেন হীরা বলেন, হাসপাতালে আজ মোট ২৭ ডেঙ্গু রোগী ভর্তি আছেন। আজ থেকে ডেঙ্গু চিকিৎসায় পৃথক ওয়ার্ড চালু করা হয়েছে।

এদিকে বগুড়ার ২৫০ শয্যাবিশিষ্ট সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাফিজার রহমান (৭৫) নামের এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। আজ সকাল সাড়ে সাতটার দিকে তিনি মারা যান। হাফিজার বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ভাটরা ইউনিয়নের কুমিড়া গ্রামের স্থায়ী বাসিন্দা হলেও তিনি শহরের খান্দার এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন।

সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শফিক আমিন কাজল বলেন, ডেঙ্গু জ্বর নিয়ে গত শনিবার শহরের একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি হন হাফিজার। কিছুটা সুস্থ বোধ করলে গত রোববার তিনি ক্লিনিক থেকে বাসায় ফেরেন। পরে অবস্থার অবনতি ঘটলে গতকাল তাঁকে মোহাম্মদ আলী হাসপাতালে আনা হয়। উচ্চ রক্তচাপ ছাড়াও কিডনি জটিলতা এবং দেহে সোডিয়াম ও পটাশিয়ামের ভারসাম্য কমে যায়। আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি আরও বলেন, বর্তমানে এ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুজন চিকিৎসাধীন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.