ডিজিটাল নিরাপত্তা আইন দ্রুত বাতিলের দাবি জাসদের

0
76
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সাংবাদিক নির্যাতন বন্ধের দাবিতে প্রেসক্লাব প্রাঙ্গণে জেএসডি মানববন্ধন করেছে

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের অযোগ্য উল্লেখ করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, এটাকে স্থগিত রাখারও কোনো সুযোগ নেই। আইনটি দ্রুত বাতিল করতে হবে।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সাংবাদিক নির্যাতন বন্ধের দাবিতে জেএসডির উদ্যোগে আজ শনিবার জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন রাষ্ট্রের নিরাপত্তার জন্য ব্যবহৃত হচ্ছে না—এ আইন ব্যবহৃত হচ্ছে সরকারের নিরাপত্তার জন্য। সরকারের অবৈধ শাসন, দুর্নীতি ও লুটপাট সুরক্ষা দিতে এবং বিরোধী দলের কণ্ঠরোধ করার জন্য আইন প্রণয়ন করা হয়েছে। এ আইনে গ্রেপ্তারকৃতদের মধ্যরাতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়, তাতে প্রমাণ হয় এই আইন কোনো স্বাধীন দেশের বা সভ্য সমাজের প্রতিনিধিত্ব করে না।’

জেএসডির সভাপতি আবদুর রব বলেন, প্রথম আলোর সম্পাদকসহ সাংবাদিকদের ওপর নির্যাতন ও মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে।

মানববন্ধনে জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, গণবিরোধী ন্যায়বিচার পরিপন্থী ডিজিটাল নিরাপত্তা আইনকে ছুড়ে ফেলতে হবে।

ঢাকা মহানগরের সমন্বয়ক ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে সিনিয়র সহসভাপতি তানিয়া রব, সহসভাপতি মোহাম্মদ সিরাজ মিয়া, আইনজীবী কে এম জাবির, এ কে এম মিজান উর রশিদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক এম এ ইউসুফ, মোশারেফ হোসেন মন্টু ও কামাল উদ্দিন মজুমদার। খবর বিজ্ঞপ্তি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.