টিসিবির পণ্য দেওয়ার সময় কাউন্সিলর প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার অভিযোগ

0
125
সিটি নির্বাচন

রাজশাহী নগরের একজন কাউন্সিলরের সমর্থকদের বিরুদ্ধে ন্যায্যমূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য দেওয়ার সময় ভোট চাওয়ার অভিযোগ পাওয়া গেছে। নগরের ২১ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও এবারের নির্বাচনের প্রার্থী নিযাম উল আযীমের সমর্থকদের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। এ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী গোলাম ফারুক রিটার্নিং কর্মকর্তার কাছে গত শনিবার এই অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়েছে, নগরের সাবিত্রী বালিকা উচ্চবিদ্যালয় মাঠে শনিবার এলাকার টিসিবির কার্ডধারীদের মাঝে পণ্য বিক্রি করা হচ্ছিল। কাউন্সিলর নিযাম উল আযীম তাঁর নিজস্ব লোকজন দিয়ে টিসিবির পণ্য বিক্রি করছিলেন। তাঁর লোকজন ভোটারদের বলছিলেন, ‘টিসিবির পণ্য নাও, ঠেলাগাড়ি মার্কায় ভোট দাও।’ বর্তমান কাউন্সিলরের এবারের প্রতীক ঠেলাগাড়ি।

আরও অভিযোগ হচ্ছে, কাউন্সিলরের লোকজন প্লাস্টিক বোর্ডে ইভিএম মেশিন বানিয়ে শুধু ঠেলাগাড়ি প্রতীক রেখেছিলেন। কীভাবে ঠেলাগাড়ি প্রতীকে ভোট দিতে হবে, সেটিও ভোটারদের শিখিয়ে দেওয়া হচ্ছিল।

২১ নম্বর ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা উজ্জ্বল কুমার রায় এই অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযোগটি সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়ে দেওয়া হয়েছে। পুলিশ ও এই ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দেওয়া হয়েছে। তারা এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

জানতে চাইলে কাউন্সিলর নিযাম উল আযীম বলেন, টিসিবির পণ্য দেওয়ার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না। তাঁর কোনো সমর্থক কী বলেছেন, সেটা তাঁর জানার কথা না। তিনি বলেন, এবার টিসিবির বরাদ্দ একটু দেরিতে এসেছে। তা ছাড়া ভোটের আগে দিয়ে দেওয়া হতো। এখন মানুষকে তো দিতে হবে। ওয়ার্ডবাসী এবার ইভিএমে প্রথম ভোট দেবেন। সে জন্য দেখানো হয়েছে কীভাবে ইভিএমে ভোট দিতে হয়। এটা জনস্বার্থে করা হয়েছে। তবে টিসিবির পণ্য দেওয়ার বিনিময়ে ভোট চাওয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.