জেলেনস্কির নাম ভুল করলেন বাইডেন

0
124
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নাম ভুল করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। লিথুয়ানিয়ায় ন্যাটো সম্মেলনে ভলোদিমির জেলেনস্কিকে তিনি ‘ভ্লাদিমির’ বলে উল্লেখ করেন।

দেশটির রাজধানী ভিলনিয়াসে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ভ্লাদিমির ও আমি… আমার এতটা পরিচিত হওয়া উচিত নয়।’ পরে অবশ্য তিনি ভুল শুধরে বলেন, ‘মিস্টার জেলেনস্কি ও আমি…।’ খবর- হিন্দুস্তান টাইমস

পিয়ার্স মরগান টুইটারে এই ভিডিও পোস্ট করে বাইডেনের ভুলের বিষয়টি উল্লেখ করেন। টুইটার ব্যবহারকারীরা এতে নানা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। একজন মন্তব্য করেছেন, ‘এই বৃদ্ধকে এখনই বিশ্রামে যেতে হবে।’ আরেকজন একে ‘অবিশ্বাস্য’ বলেছেন।

কেউ কেউ অবশ্য বলছেন, শব্দ দুটি এতই কাছাকাছি যে ভুল হতেই পারে। আরেক টুইটার ইউজার মন্তব্য করেছেন, ‘একই নাম, শুধু ভিন্ন বানান।’

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর দুই দিনের শীর্ষ সম্মেলনে ইউক্রেনই ছিল আলোচনার মুখ্য বিষয়। গত মঙ্গলবার শুরু হওয়া সম্মেলনে ইতোমধ্যে সামরিক সহায়তা বাড়ানো ও ভবিষ্যতে ইউক্রেনকে সদস্য করার ঘোষণা দেওয়া হয়েছে। তবে সদস্য করার সুনির্দিষ্ট সময়সীমার ঘোষণা না পেয়ে দৃশ্যত ‘হতাশ’ হয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.