জাহাজ চলাচল ফের বন্ধ, সেন্টমার্টিনে আটকা ৩ শতাধিক পর্যটক

0
100
জাহাজ চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল আবারও বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কারণে সেন্টমার্টিন দ্বীপে ঘুরতে আসা অন্তত ৩ শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

তিনি জানান, সাগর উত্তাল থাকায় বুধবার সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ ছেড়ে যাবে না। ভ্রমণে আসা বেশকিছু পর্যটক সেন্টমার্টিন দ্বীপে অবস্থান করছেন। তাদের খোঁজখবর রাখা হচ্ছে। তাদের যেন কোনো অসুবিধা না হয় সে বিষয়ে ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ইএনও জানান, পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে আবার জাহাজ চলাচল শুরু হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া বলেন, ‘সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় বুধবার টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। আবহাওয়া স্বাভাবিক হলে আটকা পড়া পর্যটকদের নিয়ে আসা হবে।

গত ২৭ সেপ্টেম্বর থেকে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে বার আউলিয়া নামে একটি জাহাজ টেকনাফ-সেন্টমার্টিন রুটে চলাচল শুরু করে। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে ৩০ সেপ্টেম্বর জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

এ সময় শতাধিক পর্যটক দ্বীপটিতে আটকা পড়েন। একই কারণে দ্বিতীয়বারের মতো সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ করা হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.