জয়পুরহাটে দুই ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় গ্রেপ্তার ৩

0
55
জয়পুরহাটে উত্তরা মেইল ট্রেনের একটি বগিতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা, ছবি: সংগৃহীত

জয়পুরহাটে দুটি ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় করা দুটি মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে সান্তাহার রেলওয়ে থানা-পুলিশ। আজ শুক্রবার ভোরে জয়পুরহাট ও আক্কেলপুর উপজেলায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন জয়পুরহাট সদর উপজেলার নিশির মোড় গ্রামের মো. তাইজুল ইসলাম (২৬), একই গ্রামের মো. অপু (২৪) ও আক্কেলপুর পৌর শহরের হাস্তাবসন্তপুর মহল্লার আবদুল মোমিন (২৮)।

সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তার হোসেন বলেন, গ্রেপ্তার তিনজন যুবদল ও ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত। চলমান আন্দোলনে দলের শীর্ষ নেতাদের নির্দেশে তাঁরা ট্রেনে আগুন দিয়েছেন বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তাঁরা মামলার এজাহারভুক্ত আসামি।

সান্তাহার রেলওয়ে থানা-পুলিশ সূত্রে জানা যায়, ৪ ডিসেম্বর ভোরে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি জয়পুরহাট স্টেশন ছেড়ে যাওয়ার পর পাঁচবিবি স্টেশনের কাছে ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। যাত্রীরা ট্রেনের আগুন নিভিয়ে ফেলেন। এতে ট্রেনের কামরার সামান্য ক্ষয়ক্ষতি হয়।

এরপর ১৫ ডিসেম্বর রাত সাড়ে ১১টায় পার্বতীপুরগামী উত্তরা মেইল ট্রেনটি জামালগঞ্জ রেলস্টেশন ছেড়ে যাওয়ার পর জয়পুরহাট রেলস্টশনে পৌঁছার আগে চলন্ত ট্রেনের একটি বগিতে আগুন দেওয়া হয়। এ সময় ট্রেনের ওই বগির কয়েকটি আসন পুড়ে যায়। জয়পুরহাট রেলস্টেশনে পৌঁছার পর ফায়ার সার্ভিস ও রেলস্টেশনের লোকজন আগুন নিভিয়ে ফেলেন।

দুটি ঘটনায় সান্তাহার রেলওয়ে থানায় পৃথক দুটি মামলা হয়। রেলওয়ে থানা-পুলিশ ট্রেনে নাশকতাকারীদের ধরতে মাঠে তৎপরতা শুরু করে। আজ ভোরে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.