ফেনী পৌরসভায় যাত্রা শুরু করল ‘মহিলা বাস সার্ভিস’

0
81
ফেনী পৌরসভায় মহিলা বাস সার্ভিস চালু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে বাসগুলো ফুল ও বেলুন দিয়ে সাজানো হয়

ফেনী পৌরসভায় ‘মহিলা বাস সার্ভিস’ চালু করা হয়েছে। আজ রোববার দুপুরে ফেনী-২ (সদর) আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী এ বাস সার্ভিসের উদ্বোধন করেন। আপাতত তিনটি বাস এ সার্ভিসের সঙ্গে যুক্ত হয়েছে।

ফেনী পৌরসভা চত্বরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার জাকির হাসান, ফেনীর সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ কামরুন নাহার। এ সময় ফেনীর স্টার লাইন পরিবহনের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন ও পৌরসভার কাউন্সিলরেরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর এলাকার বিভিন্ন স্কুল-কলেজের মেয়ে শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, তাঁরা সবাই পৌর মহিলা বাস সার্ভিস চালু হওয়ায় বেশ খুশি। এ সার্ভিস যেন নিয়মিত তদারক করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নিজাম উদ্দিন হাজারী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী, স্পিকার ও বিরোধী দলের প্রধান—সবাই নারী। জেলায় নারীরা যাতায়াতের সময় তাঁদের নানা ধরনের সমস্যার কথা জনপ্রতিনিধিদের জানিয়েছেন। এসব বিবেচনা করে নারীদের যাতায়াতে সুবিধার জন্য পৌর এলাকায় ‘মহিলা বাস সার্ভিস’ চালু করা হয়েছে। সারা দেশে এটি একটি উদাহরণ হয়ে থাকবে।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম বলেন, কর্মজীবী নারী, বিশেষ করে স্কুল-কলেজে পড়ুয়া মেয়েদের যাতায়াতে নানা ধরনের অসুবিধা কথা বিবেচনা করে এ বাস সার্ভিস চালু করা হয়েছে। আপাতত তিনটি বাস চলাচল করবে। যাত্রীর সংখ্যা বাড়লে ভবিষ্যতে আরও বাসযুক্ত করা হবে। তিনটি বাসের মধ্যে দুটি বাস ফেনী সদর হাসপাতাল মোড় থেকে ট্রাংক রোড হয়ে মহিপাল এলাকা এবং একটি বাস লালপুল এলাকার জয়নাল হাজারী কলেজ এলাকা থেকে শহরের সালাউদ্দিন মোড় পর্যন্ত চলবে।

মেয়র আরও বলেন, ফেনী পৌরসভা নাগরিক সেবা বৃদ্ধির জন্য পৌর এলাকায় ‘টাউন বাস সার্ভিস’, পৌর এলাকায় সিএনজিচালিত অটোরিকশা দিয়ে ‘পৌর সিএনজি সার্ভিস’ চালু করেছে। পৌরসভার রিকশাচালকদের হলুদ রঙের জ্যাকেট দেওয়া হয়েছে। রিকশাচালকদের জন্য এ জ্যাকেট গায়ে দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.