চট্টগ্রামে প্রধান ঈদের জামাত সকাল সাড়ে সাতটায়

0
103
চট্টগ্রামে গত পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয় জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে

পবিত্র ঈদুল আজহায় চট্টগ্রাম নগরের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে জমিয়াতুল ফালাহ মসজিদের ঈদগাহ ময়দানে। ঈদের দিন কাল বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে। জামাতে ইমামতি করবেন মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

একই মসজিদের ঈদগাহ ময়দানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়।

গতকাল মঙ্গলবার জমিয়াতুল ফালাহ মসজিদের ময়দানে ঈদের জামাতের প্রস্তুতি ঘুরে দেখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি বলেন, চট্টগ্রামের কেন্দ্রীয় ঈদের জামাতের জন্য জমিয়াতুল ফালাহ মসজিদের ঈদগাহ ময়দান সম্পূর্ণ প্রস্তুত। এবার সকাল সাড়ে সাতটায় ও সাড়ে আটটায় দুটি জামাতে নামাজের ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার জন্য ১৫০টি ফ্যান ও শামিয়ানা থাকবে। অজু করার জন্য মসজিদের অজুখানার পাশাপাশি গাড়িতে অতিরিক্ত পানির সুব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য থাকছে সিসিটিভিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রশিক্ষিত সদস্যরা।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, স্বাভাবিক বৃষ্টিতে নামাজ যাতে বিঘ্নিত না হয়, সে জন্য মসজিদের আশপাশের নালাগুলো পরিষ্কার করা হয়েছে। তবে অস্বাভাবিক বৃষ্টিতে পানি উঠলে মসজিদের ভেতরে জামাত হবে।

জমিয়াতুল ফালাহ মসজিদের ঈদগাহ ময়দান ছাড়া নগরের লালদীঘি চট্টগ্রাম সিটি করপোরেশন শাহি জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে সাতটায়।

এ ছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে হজরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীননগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুর বাজার জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রতিটি স্থানে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এ ছাড়া নগরের ৪১টি ওয়ার্ডে স্থানীয় মসজিদ বা ঈদগাহে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে সিটি করপোরেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.