ঘোষণা ছাড়াই ময়মনসিংহ থেকে ঢাকামুখী বাস বন্ধ, যাত্রীদের ভোগান্তি

0
97
ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। আজ সকালে নগরের মাসকান্দা বাস টার্মিনাল এলাকায়

আগামীকাল রাজধানীতে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে ময়মনসিংহ থেকে ঢাকার দিকে কোনো বাস আসছে না। পূর্বঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

আজ শুক্রবার সকালে ময়মনসিংহ শহরের মাসকান্দা বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, সেখান থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। মাসকান্দা টার্মিনালে অবস্থিত এনা বাসের টিকিট কাউন্টার বন্ধ ছিল। নগরের আকুয়া বাইপাস, শিকারিকান্দা বাইপাস এলাকায়ও ঢাকাগামী কোনো বাস পাওয়া যায়নি। অথচ স্বাভাবিক সময়ে ওই দুটি বাইপাসে ময়মনসিংহের ফুলবাড়িয়া, মুক্তাগাছা, শেরপুর ও জামালপুর থেকে ঢাকায় চলাচল করা বাস যাত্রীদের জন্য অপেক্ষা করে।

আজ সকালে মাসকান্দা টার্মিনালে যাত্রীরা বাসের জন্য এসে ফিরে যাচ্ছিলেন। কেউ কেউ বিকল্প উপায়ে ঢাকায় যাওয়ার চেষ্টা করছেন। ময়মনসিংহের ফুলপুর উপজেলার চর ঢাকিরকান্দি গ্রাম থেকে পাঁচজনের একটি দল শরীয়তপুরে যেতে মাসকান্দা টার্মিনালে আসেন। সেখানে বাস না পাওয়ায় বাড়িতে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। তাঁরা বলেন, ধান কাটার শ্রমিক হিসেবে কাজের জন্য শরীয়তপুরে যাওয়ার কথা ছিল তাঁদের। দলের একজন মো. জয়নাল বলেন, বাড়ি থেকে ময়মনসিংহ পর্যন্ত আসতেই ২০০ টাকা খরচ হয়েছে। ফিরে যেতে আরও ২০০ টাকা লাগবে। ৪০০ টাকা অযথাই গেল।

মাসকান্দা টার্মিনাল থেকে অনেক যাত্রী বিকল্প উপায়ে ঢাকায় যাওয়ার পথ খুঁজছিলেন। সোমা আক্তার নামের এক যাত্রী বলেন, তিনি গাজীপুরের একটি পোশাক কারখানায় কাজ করেন। সিএনজিচালিত অটোরিকশায় করে ভেঙে ভেঙে গাজীপুর পর্যন্ত যাওয়ার পরিকল্পনা আছে তাঁর।

টার্মিনালের টিকিট কাউন্টার বন্ধ থাকায় বাস চলাচল বন্ধের কারণ সম্পর্কে এনা পরিবহন কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

ময়মনসিংহ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সোমনাথ সাহা বলেন, ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে বাস মালিকেরা আতঙ্কিত হওয়া ঢাকাগামী বাস বন্ধ রাখা হয়েছে। বিএনপি সমাবেশের নামে নাশকতা করতে পারে, এমন আতঙ্ক মালিদের মধ্যে রয়েছে।

আগামীকাল শনিবার ঢাকায় বিএনপি মহাসমাবেশ উপলক্ষে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ বলেন, ‘সরকার মুখে এক কথা বলে, অথচ কাজ করে তার বিপরীত। বাস বন্ধ করে দেওয়াটা এ সরকারের ফ্যাসিস্ট চরিত্রের বহিঃপ্রকাশ। গত রাতেও পুলিশ আমাদের অনেক নেতার বাড়ির সামনে পাহারা দিয়েছে, যেন কেউ বাড়ি থেকে বের হতে না পারেন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.