গয়েশ্বরকে খাওয়ানোর ছবি–ভিডিও প্রকাশ আ.লীগের দেউলিয়াত্বের প্রমাণ: ফখরুল

0
114
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ডিবি কার্যালয়ে গয়েশ্বর চন্দ্র রায়কে খাওয়ানোর ছবি-ভিডিও প্রকাশের ঘটনা আওয়ামী লীগের রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যাওয়ার প্রমাণ—এই মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি অভিযোগ করেন, ‘আওয়ামী লীগ শিষ্টাচার জানে না। আওয়ামী লীগের কাছ থেকে ভদ্রতা আশা করা ঠিক না।’

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলা ও শারীরিক নির্যাতনের বিচারের দাবিতে এই কর্মসূচির আয়োজন করে কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আওয়ামী লীগ জন্ম থেকে সন্ত্রাসী দল। প্রাদেশিক পরিষদের ডেপুটি স্পিকারকে পিটিয়ে মেরেছিল তারা। ১৯৯৬ সালে  আওয়ামী লীগ টানা ৭৩ দিন হরতালের সময় গানপাউডার দিয়ে মানুষ হত্যা করেছিল। লগি-বইঠা দিয়ে পিটিয়ে পিটিয়ে মানুষ হত্যা করেছিল। এই রাষ্ট্রকেও সন্ত্রাসী রাষ্ট্র বানিয়ে ফেলেছে আওয়ামী লীগ।’

বিএনপি মহাসচিব নেতা–কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আপনারা আরও দৃঢ়প্রতিজ্ঞা নিয়ে ঐক্যবদ্ধ হোন। আমাদের এক কথা এক দাবি, শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। উত্তাল আন্দোলনের ঢেউয়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, সরকার বিএনপির জনসমর্থন দেখে ভয় পেয়েছে৷ এখন তারা অন্য পথে যাওয়ার চেষ্টা করছে। ডিবি কার্যালয়ে খাওয়ানোর ছবি-ভিডিও প্রকাশ আওয়ামী লীগের রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যাওয়ার প্রমাণ।

গয়েশ্বর চন্দ্র, আমানউল্লাহ আমানকে নতুন করে দেশপ্রেমের পরিচয় দিতে হবে না বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

বিএনপির আগের জ্বালাও-পোড়াওয়ের চেহরায় ফিরে এসেছে—প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রসঙ্গে মির্জা ফখরুল, ‘আমিও আপনার সঙ্গে একমত, বিএনপি আগের চেহরায় ফিরে এসেছে। আর সেটা হচ্ছে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন, আন্দোলন।’

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ নিজেদের এই দেশের মালিক মনে করে৷ পুলিশের পোশাক পরে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের নেতা-কর্মীরা গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলা করেন বলে তিনি অভিযোগ করেন।

প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, বিএনপির প্রান্তিকবিষয়ক সম্পাদক অপর্ণা রায়, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান সালাউদ্দিন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.