গুলিস্তানে বিস্ফোরণে হতাহতদের পরিবারকে ৯ লাখ টাকা আর্থিক সহায়তা: জেলা প্রশাসক

0
93
জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান গণমাধ্যমের সাথে কথা বলছেন।

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারের নর্থসাউথ রোডে অবস্থিত সাততলা ভবনের বেসমেন্টে বিস্ফোরণের ঘটনায় হতাহতদের পরিবারকে এখন পর্যন্ত ৯ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

আজ বুধবার সন্ধ্যার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ জনের মরদেহ আসে। আমরা তাদের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করেছি। এ ছাড়া ২০ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ১২ জন হাসপাতালের বার্ন ইউনিটে আছেন। নিহত ও আহতদের ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

মমিনুর রহমান বলেন, এখন পর্যন্ত আমরা মোট ২৮ জনকে আর্থিক সহায়তা প্রদান করেছি। নিহতদের ৫০ হাজার, গুরুতর আহতের ২৫ হাজার এবং যারা সামান্য আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন, তাদের ১০ থেকে ১৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, আগামীকাল আহতদের বিছানায় বিছানায় গিয়ে আর্থিকভাবে সহায়তা দেওয়া হবে। এ ছাড়া রোগীর আত্মীয়-স্বজনদের খাদ্য ও যাতায়াত সহায়তা দিচ্ছি। কারো রক্তের প্রয়োজন হলে আমরা তাও ব্যবস্থা করে দিচ্ছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিস্ফোরণের ঘটনায় হাতহতদের আমরা সকল ধরনের সহায়তা দিচ্ছি। এটি চলমান থাকবে।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারের নর্থসাউথ রোডে অবস্থিত একটি সাততলা ভবনের বেসমেন্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও শতাধিক মানুষ।

ফায়ার সার্ভিস জানিয়েছে, বিস্ফোরণে ৭ তলা ভবনের পাশে আরেকটি ৫ তলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবন ধসে পড়েনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.