গাজায় আবাসিক ভবনে ইসরায়েলি হামলায় নিহত ৪০

0
67
ধ্বংসবিশেষ বাড়ি থেকে আহতদের উদ্ধার করা হচ্ছে। ছবি: আলজাজিরা

ফিলিস্তিনের গাজা উপত্যকার মধ্যাঞ্চলে কয়েকটি আবাসিক এলাকায় ইসরাইয়েলি বিমান হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০০ জন। স্থানীয় সময় সকাল ৭টার পর অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড ও ইসরায়েলে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার গাজার দেইর এল-বালাহ শহরের বেশ কয়েকটি আবাসিক বাড়িতে দফায় দফায় হামলা চালায় ইসরায়েলি বিমান। এসব বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। খবর আলজাজিরা।

গাজার সরকারি মিডিয়া অফিস এক বিবৃতিতে জানায়, ভূখণ্ডের কেন্দ্রীয় অংশে ইসরায়েলি বাহিনীর সংঘটিত ‘জঘন্য গণহত্যায়’ ৪০ জন নিহত ও ১০০ জনেরও বেশি আহত হয়েছেন। হতাহতদের অধিকাংশই নারী ও শিশু।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা আমেরিকান প্রশাসন ও আন্তর্জাতিক সম্প্রদায়ের পাশাপাশি ইসরায়েলকে চলমান এই অপরাধের জন্য সম্পূর্ণরূপে দায়ী করি এবং ইসরায়েলি সেনাবাহিনী বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে যে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে তা অবিলম্বে বন্ধ করার জন্য আমরা বিশ্বের কাছে আহ্বান জানাই।

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ইসরায়েলে হামলা চালানোর পর গাজায় নির্বিচার হামলা শুরু করে ইসরায়েল। ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী,
এখন পর্যন্ত ২৯ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের অধিকাংশই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৭০ হাজার মানুষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.