গাকপোর বোকামি, মডরিচে চড়ে ফাইনালে ক্রোয়েশিয়া

0
105
গোল করে ও গোল করিয়ে ক্রোয়েশিয়াকে নেশনস লিগের ফাইনালে তুলেছেন মডরিচ

লুকা মডরিচের শো চলছে। অসাধারণ ফুটবলও খেলে যাচ্ছে ক্রোয়েশিয়া। বুধবার রাতে উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে ৪-২ গোলে নেদারল্যান্ডসে হারিয়েছে ক্রোয়াটরা। দুর্দান্ত খেলেছেন বুড়ো মডরিচ, পার্থক্য গড়ে দিয়েছেন ব্রুনো প্যাটকোভিক।

ম্যাচের ৩৪ মিনিটে ম্যাচে লিড নেন ডাচরা। গোল করেন ডোনয়েল মালেন। দ্বিতীয়ার্ধের শুরুতে ওই গোল শোধ করে ক্রোয়েশিয়া। পেনাল্টি থেকে ক্রোয়াটদের গোল এনে দেন আন্দ্রেজ ক্রামারিক। কাতার বিশ্বকাপে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনাল খেলা ক্রোয়েশিয়াকে ওই পেনাল্টি উপহার দেন লিভারপুল স্ট্রাইকার কোডি গাপকো।

ম্যাচের ৫৫ মিনিটে বক্সে পেছন থেকে এসে অহেতুক মডরিচকে ফাউল করেন গাকপো। বাঁশি বাজারে দেরি করেননি রেফারি। এরপর ৭২ মিনিটে গোল করে ক্রোয়েশিয়াকে লিড এনে দেন পাসালিক। ওই গোলেই ফাইনালে এক পা দিয়ে ফেলেছিল ২০১৮ বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া।

শুধু ফাউল করে পেনাল্টি দেননি গোলও মিস করেছেন ডাচ তরুণ গাকপো।

কিন্তু ছেড়ে কথা না বলা ডাচরা ওই গোল যোগ করা সময়ে শোধ করে দেয়। ম্যাচের ৯৮ মিনিট অর্থাৎ শেষ বাঁশির ঠিক আগে গোল করেন তরুণ উইঙ্গার নোয়া ল্যাং। ক্রোয়েশিয়ার বক্সে জটলার মধ্যে ছোট্ট ভলি করে জালে বল পাঠান তিনি।

অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ হাতে নিয়ে নেয় ক্রোয়েশিয়া। ম্যাচের ৯৮ মিনিটে লুকা মডরিচের বাড়ানো বল ধরে বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শট নিয়ে গোল করেন ব্রুনো পেটকোভিক। তিনি ১১৬ মিনিটে পেনাল্টি আদায় করে দেন। যা থেকে ঠান্ডা মাথায় শট নিয়ে বল জালে পাঠিয়ে দেন রিয়ালের মাদ্রিদের ৩৭ বছর বয়সী মিডফিল্ডার লুকা মডরিচ।

আগামী ১৯ জুন নেশনস লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে। নেদারল্যান্ডসের ফায়েনর্ড স্টেডিয়াম বা ডি কুইপে অনুষ্ঠিত হবে ম্যাচটি। অথচ ঘরের মাঠে দর্শক থাকতে হবে ডাচদের। ক্রোয়াটদের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে স্পেন ও ইতালির মধ্যকার জয়ী দল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.