গণ অধিকার সভাপতি নুরুল হকের বিরুদ্ধে মামলা কিবরিয়া অনুসারীর

0
123
হামলায় আহত রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব তারেক রহমান

গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছেন রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব তারেক রহমান। গতকাল সোমবার বিকেলে তারেকের ওপর হামলার অভিযোগে পল্টন থানায় এ মামলা হয়েছে। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখসহ আরও চার-পাঁচজন অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গতকাল বিকেলে রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১৫ তলায় সভা করতে যান তারেক। সভা শেষে ভবনের পার্কিংয়ে মোটরসাইকেল বের করার সময় হামলার শিকার হন। আসামিরা তারেককে এলোপাতাড়ি কিল-ঘুষি, লাথি মারেন। হামলার পর সংগঠনটির নেতা-কর্মীরা আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।

গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর
গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুরফাইল

মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে। ২ নম্বর আসামি ঢাকা মহানগর উত্তরের শ্রমিক অধিকার পরিষদের সভাপতি মাহবুবুল হক শিপন এবং ৩ নম্বর আসামি করা হয়েছে নুরুল হক নুরকে। এ ছাড়া আরও অজ্ঞাতনামা চার-পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন তারেক।

এ বিষয়ে তারেক রহমান বলেন, ‘নুরুল হক নুর হামলার এক দিন আগেই ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীদের কার্যালয়ের আশপাশে দেখা গেলে প্রতিহত করবেন। তার এক দিন পরই হামলা হয়েছে। আমার মাথায়, ঘাড়ে কিল-ঘুষি মেরেছে। এখন হাসপাতাল থেকে বাসায় এসেছি।’

মামলার বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  বলেন, নুরুল হক নুরের বিরুদ্ধে একটা মামলা নথিভুক্ত হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তবে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর  বলেন, ‘সরকার গণ অধিকার পরিষদকে ভাঙ্গার জন্য ও আমাকে সামাজিকভাবে নাজেহাল করার জন্য দলের একটি অংশকে দিয়ে এগুলা করাচ্ছে।

তারেকের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে এত মানুষ থাকে, তারা কেউ দেখেনি। বিরোধীদের মাঠে থামাতে না পেরে সরকার ভিন্ন কৌশলে খেলছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.