খাগড়াছড়ি, সীতাকুণ্ড ও ফেনীতে বিক্ষিপ্ত সহিংসতা, গাড়িতে আগুন ও ককটেল বিস্ফোরণ

0
93
বিএনপির অবরোধ কর্মসূচি চলাকালে খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার আলুটিলা এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি কার্গো ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আজ সকাল সাড়ে ১১টায়

তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে আজ বুধবার খাগড়াছড়ি, সীতাকুণ্ড ও ফেনীতে বিক্ষিপ্ত সহিংসতার ঘটনা ঘটেছে। খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি কার্গো ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সীতাকুণ্ডে আজ ভোর পাঁচটার দিকে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে একটি ফিলিং স্টেশন ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ওই ফিলিং স্টেশনটি বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর মালিকানাধীন বলে জানা গেছে। একই দিন ফেনীতে অবরোধের সমর্থনে বিক্ষোভ করেছে বিএনপি। এ সময় ফেনী কলেজের প্রধান ফটকে অবরোধের সমর্থনে তালা লাগিয়ে দেওয়া হয়।

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় আজ বেলা সাড়ে ১১টার দিকে একটি মালবাহী (কার্গো) ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে ছুটে গিয়ে লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। জেলার পুলিশ সুপার মুক্তা ধর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের জলিল গেট এলাকায় ভোর সাড়ে পাঁচটার দিকে সোনালী সিএনজি ফিলিং স্টেশনে হামলার ঘটনা ঘটে। ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা জানান, একটি মাইক্রোবাস ও একটি ব্যক্তিগত কারে করে এসে ফিলিং স্টেশনে হামলা চালায় মুখোশ পরা ১০-১২ জন ব্যক্তি। হামলাকারীরা প্রথমে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এরপর হকিস্টিক দিয়ে ফিলিং স্টেশনের কার্যালয়ের সব কটি কাচ ভেঙে দেয়। পুরো ঘটনাটি ঘটাতে তাদের ১০ মিনিট সময় লাগে। ফিলিং স্টেশনটি বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠান।

অবরোধের সমর্থে ফেনী কলেজের ফটকে তালা দেওয়া হয়। আজ সকালে ফেনী কলেজের সামনে
অবরোধের সমর্থে ফেনী কলেজের ফটকে তালা দেওয়া হয়। আজ সকালে ফেনী কলেজের সামনে

ফিলিং স্টেশনটির ব্যবস্থাপক আনোয়ার হোসেন বলেন, ফজরের নামাজে যাওয়ার জন্য মানুষজন রাস্তায় হাঁটাচলা করছিল তখন। হঠাৎ করে মাইক্রোবাস থেকে ১০-১২ জন লোক নামে তাদের ফিলিং স্টেশনের সামনে। প্রত্যেকের মুখে মাস্ক ছিল।  শুরুতে তারা দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং জাহাজের সিগন্যাল লাইট নিক্ষেপ করে। এতে তিনি এবং ফিলিং স্টেশনের কর্মচারীরা আতঙ্কিত হয়ে পড়েন। এরপর দুর্বৃত্তরা ফিলিং স্টেশনটির সব কটি কাচ ভেঙে দিয়ে আবার মাইক্রোবাসে উঠে চলে যায়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, কয়েকজন দুর্বৃত্ত সিএনজি ফিলিং স্টেশনটি ভাঙচুর করেছে বলে তিনি শুনেছেন। তবে মালিকপক্ষ তাদের কাছে কোনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভাঙচুর করা সোনালী ফিলিং স্টেশনের কাচ। আজ সকালে সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের জলিল গেট এলাকায়
ভাঙচুর করা সোনালী ফিলিং স্টেশনের কাচ। আজ সকালে সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের জলিল গেট এলাকায়

এদিকে বিএনপির ডাকে ৪৮ ঘণ্টা অবরোধের সমর্থনে ফেনীতে আজ সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপাল ও শহরের দাউদপুর এলাকায় বিক্ষোভ মিছিল বের করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

এদিকে সকালে ফেনী সরকারি কলেজের প্রধান ফটকে তালা লাগিয়ে অবরোধের সমর্থন একটি ব্যানার ঝুলিয়ে দেয় ছাত্রদল। ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোক্তার হোসাইন বলেন, কলেজ গেটে তালা ঝোলানোর একটি ছবি পেয়েছেন। তবে এর সত্যতা পাননি। কলেজ খোলার আগেই ব্যানারটি কেউ খুলে নিয়ে গেছে। কলেজের স্বাভাবিক কাজকর্ম আগের মতোই চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.