ক্রিমিয়ার প্রধানকে হত্যার চেষ্টা করেছিল ইউক্রেন: রাশিয়া

0
128
ক্রিমিয়া উপদ্বীপে রাশিয়ার নিযুক্ত প্রধান সের্গেই আকসিওনভ, ছবি: রয়টার্স

ক্রিমিয়া উপদ্বীপে রাশিয়ার নিযুক্ত প্রধান সের্গেই আকসিওনভকে ইউক্রেন হত্যার চেষ্টা করেছিল বলে দাবি করেছেন রুশ গোয়েন্দা সংস্থা ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি)। সোমবার এক বিবৃতিতে এফএসবি এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে জানানো হয়েছে, এফএসবি কর্মকর্তারা রাশিয়ার একজন নাগরিককে গ্রেপ্তার করেছেন। সের্গেই আকসিওনভকে হত্যা করতে তাঁকে নিয়োগ দিয়েছিল ইউক্রেনের গোয়েন্দা সংস্থা এসবিইউ। এ জন্য তাঁকে ইউক্রেনে প্রশিক্ষণও দেওয়া হয়েছিল।

এফএসবি বলছে, ওই ব্যক্তির বয়স ৩০-এর কোঠায়। গত জুনে তিনি ক্রিমিয়া এসেছিলেন। আকসিওনভের গাড়িতে বিস্ফোরণ ঘটাতে চেয়েছিলেন তিনি। তবে গোপন একটি স্থান থেকে বিস্ফোরক সংগ্রহের সময় তাঁকে গ্রেপ্তার করা হয়।

এফএসবি এমন সময় এই বিবৃতি দিল, যখন বিভিন্ন রুশ গণমাধ্যমে ক্রিমিয়ায় নিরাপত্তা জোরদারের খবর প্রকাশ করা হচ্ছে। ২০১৪ সালে কৃষ্ণ সাগরের এই উপদ্বীপটি ইউক্রেনের কাছ থেকে দখল করে নেয় রাশিয়া। তবে হত্যাচেষ্টায় সংশ্লিষ্টতার অভিযোগের বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইউক্রেন।

এদিকে ‘হত্যাচেষ্টা’ নস্যাৎ করে দেওয়ায় এফএসবিকে ধন্যবাদ জানিয়েছেন ক্রিমিয়ার প্রধান। তিনি বলেছেন, যাঁরা তাঁকে হত্যার জন্য নির্দেশ দিয়েছেন, তাঁদের খুঁজে বের করা হবে এবং শাস্তির আওতায় আনা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.