কেন এত দর্শক দেখছেন সিরিজটি, কী আছে এর গল্পে

0
79
‘দ্য নাইট এজেন্ট’ এর একটি দৃশ্য। ছবি: আইএমডিবি

রাজনৈতিক থ্রিলার গল্পের এমন সাফল্য প্রত্যাশার বাইরে ছিল। গত মাসে মুক্তির পর থেকে সেই গল্পই সবচেয়ে বেশি দেখেছেন দর্শক। এখনো দর্শকদের আগ্রহের কেন্দ্রে রয়েছে সিরিজটি। স্ট্রিমিংয়ে গড়ছে নতুন রেকর্ড। বলছিলাম ‘দ্য নাইট এজেন্ট’ সিরিজের কথা। সিরিজটি বর্তমানে ৩ দশমিক ১ বিলিয়ন মিনিটের বেশি স্ট্রিমিং হয়েছে।

সিরিজটি মার্চের ২৩ তারিখে মুক্তি পায়। মুক্তির এক সপ্তাহ পরই নেটফ্লিক্স ঘোষণা দেয়, এটা তাদের সর্বাধিক দেখা সিরিজের একটি। এই গল্প একসময় শীর্ষেই চলে আসে। ইন্টারনেট মুভি ডেটাবেজে (আইএমডিবি) সিনেমার রেটিং ৭ দশমিক ৬। সিনেমাটিকে ভোট দিয়েছেন ৫৯ হাজার দর্শক।

২০২০ সাল থেকে এখন পর্যন্ত ২৬টি সিরিজ ৩ বিলিয়ন মিনিট ভিউ অর্জন করেছেন। তার মধ্যে ২৪ নম্বরে জায়গা করে নিয়েছে ‘দ্য নাইট এজেন্ট’। সিরিজটির জনপ্রিয়তায় দ্বিতীয় কিস্তির ঘোষণা দিয়েছে নেটফ্লিক্স। রাজনৈতিক থ্রিলার গল্প নিয়েই তাদের নতুন পর্ব সাজানো হবে। রাশিয়া ও যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ঘটনাও এই প্রেক্ষাপটে যুক্ত হবে। নেটফ্লিক্স সূত্র ভ্যারাইটিকে জানায়, নতুন সিরিজটিও স্ট্রিমিংয়ে নতুন রেকর্ড গড়বে বলে প্রত্যাশা।

‘দ্য নাইট এজেন্ট’ এর একটি দৃশ্য। ছবি: আইএমডিবি: আইএমডিবি

সিরিজটি নিয়ে আলোচনার অন্যতম কারণ, এর গল্পে ছড়িয়ে–ছিটিয়ে থাকা রহস্য। যেগুলো গল্পকে টেনেছে। তার সাদাসিধে কথা, আচরণ, কর্মকাণ্ড দর্শক পছন্দ করেছেন। চরিত্রটি দর্শকদের সংযুক্ত করেছে। কী আছে এর গল্পে? কেন দর্শক সিরিজটি পছন্দ করছেন?

এফবিআইয়ের এক সাধারণ অফিসার পিটার সাউথারল্যান্ড। তার কাছেই এক রাতে ছোট্ট এক মেয়ের ফোন আসে। সেই ফোন কলই পিটারের জীবন বদলে দেয়। ফোনের ওপাশ থেকে মেয়েটি জানায় একজন খুনির কথা। তাঁকে রক্ষা করতে শুরুতেই রহস্যের ঘুরপাক খায় এফবিআইয়ের এ গোবেচারা টাইপের অফিসার। কে এই খুনি, কাকে সে খুন করবে? পিটার চরিত্রে অভিনয় করছেন গ্যাব্রিয়েল ব্যাসো।

‘দ্য নাইট এজেন্ট’ এর একটি পোস্টার। ছবি: আইএমডিবি
‘দ্য নাইট এজেন্ট’ এর একটি পোস্টার। ছবি: আইএমডিবি

চমক দিয়ে গল্পের শুরুটা হলেও থ্রিলার সাসপেন্সে ভরপুর সিরিজটির গল্পে পরে দেশবিরোধী ষড়যন্ত্রের খোঁজ পায় পিটার। দেশকে রক্ষার মিশনে পরিণত হয় গল্প। মোড় নেয় রাজনৈতিক নানা প্রেক্ষাপটে। ঘটনার পর্যায়ক্রমে গল্পে জায়গা পায় রাশিয়া ও হোয়াইট হাউস। দুর্নীতি, রাষ্ট্রীয় নিরাপত্তার মতো বিষয়গুলোও উঠে আসে। বুঝতেই পারছেন, কেঁচো খুঁজতেই বেড়িয়ে আসে সাপ। যাঁরা অ্যাকশন ড্রামা, থ্রিলার পছন্দ করেন, তাঁদের জন্য অবশ্যই সিরিজটি তুমুল উত্তেজনা তৈরি করবে। কারণ, এর পরতে পরতে ছড়িয়ে আসে রহস্য আর জট।

‘দ্য নাইট এজেন্ট’ এর একটি দৃশ্য। ছবি: আইএমডিবি
‘দ্য নাইট এজেন্ট’ এর একটি দৃশ্য। ছবি: আইএমডিবি

সিনেমার ক্যামেরা ও মিউজিক দর্শকদের আলাদা করে টেনেছে। গল্পের প্রতিটা দৃশ্যের মুড অনুযায়ী মিউজিক দর্শকদের মধ্যে উত্তেজনা তৈরি করেছে। পার্শ্ব চরিত্রের মধ্যে গিলিয়ান অ্যান্ডারসন, জেরেমি হ্যারিস, বিল লয়ার প্রশংসা পেয়েছেন। লেখক ম্যাথিউ কুয়ার্কের একই নামের উপন্যাস থেকে সিরিজের গল্প নেওয়া হয়েছে। গ্যাব্রিয়েল বাসো ছাড়া সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন লুসিয়ান বেকানন। সিরিজের স্রষ্টা শন রায়ান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.