যুক্তরাষ্ট্রে গিয়ে রাহুল বললেন, আগামী নির্বাচনে বিজেপি হারবে

0
94
ওয়াশিংটন ডিসির জাতীয় প্রেসক্লাবে রাহুল গান্ধী

ভারতের বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী এখন যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন। সফরকালে তিনি ২০২৪ সালের ভারতের জাতীয় নির্বাচনে বিরোধীদের জয়ের বিষয়ে ভবিষ্যদ্বাণী করেছেন।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই ভবিষ্যদ্বাণী করেন রাহুল গান্ধী।

ভারতের আগামী জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধ বিরোধীরা দেশটির বর্তমান ক্ষমতাসীন দল বিজেপিকে হটাতে সক্ষম হবে বলে রাহুল গান্ধী তাঁর আত্মবিশ্বাসের কথা জানান।
রাহুল গান্ধী বলেন, ‘আমি মনে করি, কংগ্রেস আগামী নির্বাচনে খুব ভালো করবে। আমি মনে করি, এটি (ফলাফল) মানুষকে অবাক করবে। শুধু অঙ্ক কষে দেখুন, ঐক্যবদ্ধ বিরোধী দল বিজেপিকে পরাজিত করবে।’

ভারতে লোকসভা নির্বাচনের এক বছরের কম সময় বাকি আছে। এমন প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রে বসে রাহুল গান্ধী বললেন, তাঁর দল কংগ্রেস ভারতের অন্যান্য বিরোধী দলের সঙ্গে নিয়মিত আলোচনা করে চলছে।

রাহুল গান্ধী বলেন, বিরোধীরা বেশ ভালোভাবেই ঐক্যবদ্ধ আছে। তারা সব বিরোধী দলের সঙ্গে কথা বলছে। তিনি মনে করেন, এই কাজ বেশ ভালোভাবেই চলছে।
তবে রাহুল স্বীকার করেন, এটি একটি জটিল আলোচনা। কারণ, বিরোধীদের মধ্যেও প্রতিযোগিতার মতো ব্যাপার এখানে আছে। তাই, এখানে কিছুটা দেওয়া-নেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে।

রাহুল গান্ধী বলেন, ‘তবে আমি আত্মবিশ্বাসী যে এটা একটি মহা বিরোধী জোট হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.