‘কাটাছেঁড়া’ সংবিধানে বিএনপি নির্বাচনে যাবে না: মির্জা আব্বাস

0
114

‘আওয়ামী লীগ ও খায়রুল হকের তৈরি কাটাছেঁড়া’ সংবিধানে বিএনপি নির্বাচনে যাবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বুধবার সকালে রাজধানীর আব্দুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রা শুরুর আগে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘সংবিধানের বাইরে সরকার এক চুলও যাবে না’ বক্তব্যের জবাবে এ মন্তব্য করেন মির্জা আব্বাস।

তিনি বলেন, আপনাকে বলি, আমরাও সংবিধানের বাইরে যাব না। তবে কোন সংবিধান? খায়রুল হকের সংবিধান? আপনাদের ওই কাঁটাছেড়া সংবিধানের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না।

নিখুঁত জনগণের সংবিধানের অধীনে বিএনপি নির্বাচনে অংশ নেবে বলে জানান মির্জা আব্বাস।

আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে অশান্তি সৃষ্টি করছে দাবি করে তিনি বলেন, আর কোনো অত্যাচার-নির্যাতন সহ্য করা হবে না। এবার কাউকে ছেড়ে দেওয়া হবে না। এটা কারো করদ রাজ্য নয়।

এ সময় তিনি অবিলম্বে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানান।

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজধানীতে পদযাত্রা কর্মসূচি পালন করছে বিএনপি। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আজ রাজধানীর আব্দুল্লাহপুর থেকে পদযাত্রা শুরু করে দলটি। বিকেল ৪টায় যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা রামপুরা ব্রীজ থেকে পদযাত্রায় অংশ নেবেন।

পদযাত্রাটি আব্দুল্লাহপুর থেকে শুরু হয়ে বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রীজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.