কলকাতায় শুরু হলো বাংলাদেশের চলচ্চিত্র উৎসব

0
124
পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ

গত বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতার সাংস্কৃতিক কেন্দ্র নন্দনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের। উদ্বোধন করেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বৃহস্পতিবার উদ্বোধন করা হলেও চলচ্চিত্র প্রদর্শনী শুরু হচ্ছে আজ শনিবার থেকে।

আজ ২৯ জুলাই থেকে তিন দিনব্যাপী এই উৎসব হবে কলকাতার প্রেক্ষাগৃহ নন্দন-১ ও নন্দন-২-এ। এবারের উৎসবে বাংলাদেশের ২৪টি চলচ্চিত্র দেখা যাবে।
প্রতিদিন বেলা ১টা থেকে রাত ৮টা পর্যন্ত হবে প্রদর্শনী।

সব কটি সিনেমাই উপভোগ করা যাবে বিনা মূল্যে। উৎসবে যোগ দেওয়া ছবির মধ্যে রয়েছে ‘হাসিনা: আ ডটারস টেল’, ‘জেকে-১৯৭১ ’, ‘গণ্ডি’, ‘গুণিন’, ‘বিউটি সার্কাস’, ‘ন ডরাই’, ‘বীরকন্যা প্রীতিলতা’, ‘লাল শাড়ি’, ‘গেরিলা’, ‘দামাল’, ‘পরাণ’, ‘স্ফুলিঙ্গ’, ‘বিক্ষোভ’, ‘অবিনশ্বর’, ‘রেডিও’, ‘দেশান্তর’, ‘ধড়’, ‘পাপ-পুণ্য’ ইত্যাদি।

বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে উৎসবের আয়োজন করে কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন।

‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমার শুটিংয়ের দৃশ্য
‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমার শুটিংয়ের দৃশ্য

আজ নন্দন-১–এ দেখানো হবে ‘হাসিনা: আ ডটারস টেল’, ‘জেকে-১৯৭১ ’, ‘স্ফুলিঙ্গ’ ও ‘পরাণ’। নন্দন-২–এ দেখানো হবে ‘বীরকন্যা প্রীতিলতা’, ‘বিক্ষোভ’ ও ‘দামাল।
কাল নন্দন-১-এ প্রদর্শিত হবে ‘গেরিলা’, ‘লাল শাড়ি’, ‘অবিনশ্বর’ ও ‘গণ্ডি’। এ ছাড়া নন্দন-২-এ থাকছে ‘রেডিও’, ‘ওমর ফারুকের মা’, ‘দেশান্তর’, ‘ধড়’ ও ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ সিনেমাগুলো।

শেষ দিন ৩১ জুলাই ‘গুণিন’, ‘বিউটি সার্কাস’ ও ‘মা’ দেখা যাবে নন্দন-১–এ। নন্দন-২–এ চলবে ‘ন ডরাই’, ‘আলফা’ ও ‘পাপ-পুণ্য’।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.