এশিয়া কাপের হাইব্রিড মডেলেও আপত্তি ভারতের

0
102
এশিয়া কাপ নিয়ে ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ড আবারও মুখোমুখি।

এশিয়া কাপের গ্রুপ পর্বের চারটি ম্যাচ হবে পাকিস্তানে, ভারতের ম্যাচসহ ফাইনাল হবে নিরপেক্ষ ভেন্যুতে। এশিয়া কাপের প্রস্তাবিত হাইব্রিড ওই মডেল রাজি হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সংবাদ মাধ্যম এমনই দাবি করে আসছিল।

রোববার এসিসির অনানুষ্ঠানিক মিটিংয়ে বিসিসিআই হাইব্রিড মডেলের প্রস্তাবে রাজি হয়নি বলে সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি, পিটিআই ও পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন জানিয়েছে।

এনডিটিভিকে এসিসির এক বোর্ড মেম্বার বলেছেন, ‘বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান এসিসির বোর্ড সভায় জানিয়েছে, তাদের পাকিস্তানে গিয়ে ম্যাচ খেলতে সমস্যা নেই। কিন্তু ভারত হাইব্রিড মডেলের পক্ষে নয়। এখনও এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি। এসিসির প্রেসিডেন্ট জয় শাহ এসিসির নির্বাহী সদস্যদের নিয়ে বৈঠকে বসে সিদ্ধান্ত নেবেন।’

এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হবে নাকি হাইব্রিড মডেলে তা নির্ধারণ করার জন্য ভোটের প্রস্তাব করা হয়েছিল। কিন্তু ওই প্রস্তাব নাকচ করে দেওয়া হয়েছে। এশিয়া কাপে খেলবে ছয়টি দল। কিন্তু বাছাই প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছে আরও ১৯টি দেশ। তাহলে ভোটাভুটি কোন প্রক্রিয়ায় হবে তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে।

ভারতের হাইব্রিড মডেলে আপত্তির কারণ নিরপেক্ষ ভেন্যু হিসেবে পিসিবির সংযুক্ত আরব আমিরাতকে বেছে নেওয়া। গরমের কারণে ভারত আরব আমিরাতে ওয়ানডে খেলতে চাই না। ওদিকে পিসিবি বলছে ভারত-পাকিস্তান যদি এশিয়া কাপে দু’বার মুখোমুখি হয় এবং ম্যাচ দুটি যদি আরব আমিরাতে না হয়ে শ্রীলঙ্কায় হয় তাহলে তারা ০.৫ মিলিয়ন ডলারের রেভিনিউ হারাবে। কারণ দুবাই স্টেডিয়ামের চেয়ে শ্রীলঙ্কার গল বা কলম্বো স্টেডিয়াম অনেক ছোট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.