এবার ২০০ পেরোনো সংগ্রহ পেলো রংপুর রাইডার্স

0
81
রংপুর রাইডার্স
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের শীর্ষ দুই দল রংপুর রাইডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও নেট রানরেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রংপুর। জিতলেই প্লে-অফের দৌড়ে একপা, এমন সহজ সমীকরণে ব্যাট করতে নেমে পাহাড়সমান পুঁজি দাঁড় করিয়েছে রংপুর রাইডার্স।
শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২১১ রান তুলেছে রংপুর।
এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর দলপতি সোহান। রংপুরের হয়ে ইনিংস গোড়াপত্তনে নামেন রনি তালুকদার ও রেজা হেনড্রিকস। ম্যাচের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন তারা।
পাওয়ার প্লেতে ৫২ রান যোগ করেন এই জুটি। এরপর দলীয় ৬১ রানে রনি ফিরলে ভাঙে ওপেনিং জুটি। ১ ছক্কা ও ৩ চারে প্যাভিলিয়নে ফেরেন এই ওপেনার।
তবে রনি ফিরলেও একপ্রান্ত আগলে রেখে স্বমহিমায় খেলতে থাকেন রেজা। ফলে বিপিএল মাতাতে এসেই দেখা পান নিজের হাফ-সেঞ্চুরির। ইনিংসের ১৩তম ওভারে শহিদুল ইসলামকে চার হাঁকিয়ে ৩৬ বলে ফিফটি পূরণ করেন প্রোটিয়া এই ব্যাটার।
এই জুটির ৫০ রানের পরই প্যাভিলিয়নে ফেরেন সাকিব। সালাউদ্দিন শাকিলের বলে ফেরার আগে ১ ছক্কা ও ৩ চারে ১৬ বলে ২৭ রানের দুর্দান্ত এক ইনিংস সাজান টাইগার দলপতি।
সাকিবের ফেরার ওভারে রেজাও সাজঘরে ফেরেন। মারমুখি ব্যাটিংয়ে বোলারদের তুলোধুনো করে ৪১ বলে ৫৮ রানের ঝলমলে এক ইনিংস খেলেন রেজা।
জোড়া উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে রংপুর। ফলে রানের গতিও খানিকটা কমে যায়। তবে শেষের ঝড়ে সেই ক্ষতি পুষিয়ে দেন জেমি নিশাম এবং নুরুল হাসান সোহান জুটি।
তাদের মারমুখি ব্যাটিংয়ে ক্রমশই বাড়তে থাকে রংপুরের রানের গতি। বন্দরনগরীর দলটির বোলারদের পিছিয়ে ধুলোবুনো করে রংপুরকে চলতি বিপিএলের প্রথম ২০০ পেরোনো সংগ্রহ এনে দেন তারা।
দলীয় ২০০ পেরিয়ে ইনিংসের শেষ বলে দারুণ এক ছক্কায় নিজের অর্ধশতকও তুলে নেন কিউই জেমি নিশাম। শেষ পর্যন্ত এই জুটিতে ভর করে ৩ উইকেটে ২১১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় রংপুর।
চট্টগ্রামের হয়ে সালাউদ্দিন শাকিল দুটি এবং নিহাদুজামান একটি করে উইকেট শিকার করেন।
টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর দলপতি সোহান। রংপুরের হয়ে ইনিংস গোড়াপত্তনে নামেন রনি তালুকদার ও রেজা হেনড্রিকস। ম্যাচের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.