এতটা আশা করিনি, যতটা সাড়া পাচ্ছি: বিদ্যা সিনহা মিম

0
135
বিদ্যা সিনহা মিম

ঈদে মুক্তি পাচ্ছে বিদ্যা সিনহা মিম অভিনীত নতুন ওয়েব সিরিজ ‘মিশন হান্টডাউন’। তাঁর অভিনীত ‘অন্তর্জাল’ ছবিটিও ঈদেই মুক্তি পাওয়ার কথা। এসব নিয়ে তাঁর সঙ্গে সোমবার বিকেলে কথা বলল ‘বিনোদন’

বিদ্যা সিনহা মিম
বিদ্যা সিনহা মিম

কয়েকবার ফোন করলাম।

একটার পর একটা ফোন আসছিল। ঈদের কয়েকটা অনুষ্ঠান নিয়ে কয়েকজনের সঙ্গে কথা বলছিলাম। পরিকল্পনা শুনছিলাম।

টেলিভিশনে কোন ধরনের অনুষ্ঠানে অংশ নিতে ভালো লাগে?

পারফরম্যান্স নিয়ে হাজির থাকতে তো ভালোই লাগে। পাশাপাশি মজার আলোচনার অনুষ্ঠানও ভীষণ উপভোগ করি।

ঈদে আপনার প্রথম ওয়েব সিরিজ মুক্তি পাচ্ছে।

ট্রেলার প্রকাশের পর যেখানেই যাচ্ছি সবাই ‘মিশন হান্টডাউন’ নিয়ে কথা বলছে। সবাই যেভাবে বলছিল, মনে হচ্ছিল সিনেমার কথা বলছে। না, পরে দেখি সিরিজের কথা বলছে। অনেকে এও ভেবেছে, ‘মিশন হান্টডাউন’ একটা মুভি। আমি বলেছি, না, এটা সিরিজ। এতটা আশা করিনি, যতটা সাড়া পাচ্ছি।

এ সিরিজের সবচেয়ে শক্তিশালী দিক কী?

আমার মতে সবচেয়ে শক্তিশালী দিক হলো গল্প। যতটুকু দেখেছি, নির্মাণটাও দারুণ হয়েছে। আমার চরিত্রটাও ভীষণ চ্যালেঞ্জিং। এ রকমভাবে আমাকে আগে কখনো দেখেনি কেউ। মানুষজন এও বলছেন, অভিনয়টা ভিন্ন রকম হয়েছে।

বিদ্যা সিনহা মিম
বিদ্যা সিনহা মিম

বলছিলেন, ‘মিশন হান্টডাউন’–এ আপনার অভিনীত নীরা চরিত্রে চ্যালেঞ্জ ছিল…

নীরা চরিত্রটা বাস্তবের আমির একেবারে উল্টো। সে হিসেবে চ্যালেঞ্জ তো অবশ্যই ছিল। গল্পে নানা রকম টুইস্ট আছে, গল্পটা তাই বলতে চাইছি না। সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল, নীরার খুবই ক্রেজি একটা দৃশ্য। ওটা নিয়ে টেনশন ছিল। জানতাম না, কতটুকু পারব, কী হবে। একটা পর্যায়ে মনে হয়েছে, আমিই নীরা, আমিই ওটা করছি। যখন দৃশ্যটা শেষ হয়েছে, সবাই হাততালি দিয়েছে। পরিচালকই আমাকে সেই পরিস্থিতি তৈরি করে দিয়েছেন। আয়োজনও ছিল ব্যাপক। হাজারখানেক মানুষের মধ্যে দৃশ্যটা করতে হয়েছে। একটা মিছিলও দেখানো হয়েছে। এত বিশাল জনসমাগমের মধ্যে আমাকে দৃশ্যটা করতে হয়েছে।

কোরবানির ঈদ তো আপনার জন্য লাকি। গত ঈদে ‘পরাণ’ মুক্তি পেয়েছিল। এবার ‘অন্তর্জাল’ মুক্তির কথা শোনা যাচ্ছে।

‘পরাণ’-এর গল্প যে রকম, ‘অন্তর্জাল’ তার একেবারে উল্টো। দুটি দুই ধরনের ছবি। এটা হ্যাকিং নিয়ে। এই লুকে আমাকে কতটা গ্রহণ করবে, সেটা মুক্তির পর বুঝতে পারব। আমি আমার জায়গা থেকে কাজটা মন দিয়ে করে গেছি। দর্শক দেখার পর রিভিউ দেবে। তাই মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ঈদে আপনার ছবির পাশাপাশি প্রথম দিককার অভিনয়জীবনের সহশিল্পী শাকিব খান এবং প্রথম আলোচিত ছবির পরিচালক রায়হান রাফীর ছবিও মুক্তি পাচ্ছে।

দুজনই আমার পছন্দের মানুষ। শাকিব ভাই তো মেগাস্টার, তাঁর ছবি এমনিতে চলবেই, ‘প্রিয়তমা’ নিঃসন্দেহে সুপারহিট হবে, সেটা বলার অপেক্ষা রাখে না। আমি তো ফার্স্ট লুক দেখে পুরাই ফিদা। ফার্স্ট লুক সবার মধ্যে দারুণ ধাক্কা দিয়েছে। তিনি যে একজন মেগাস্টার, সেটা তাঁর ছবির ফার্স্ট লুক দেখে বোঝা গেছে। আর রাফী ভাই নিঃসন্দেহে ভালো গল্প বলার চেষ্টা করেন। তাঁর নির্মাণও খুবই ভালো। সাধারণ মানুষের পালসটা ভালো বোঝেন। ‘সুড়ঙ্গ’ ছবিতেও নিঃসন্দেহে ভিন্ন কিছু দেখানোর চেষ্টা করবেন। আগে মানুষ দেখেনি, হয়তো এ রকম কিছুই দেখানোর চেষ্টা করবেন। কিন্তু আমি মন থেকে চাইব, এমন একটা প্রজেক্ট করতে যেটাতে শাকিব ভাই, রাফী ভাই ও আমি থাকব (হাসি)। দুজনের জন্যই শুভকামনা।

একটা ওয়েবে মুক্তি পাচ্ছে, আরেকটা প্রেক্ষাগৃহে। দর্শক কনফিউজড হয়ে যাবে কি?

দুটি দুই ধরনের বিষয়বস্তু। ঈদের যাবতীয় কাজকর্ম শেষ করে সবাই যখন রিলাক্স মুডে থাকবে, তখন ওয়েবের কাজটা দেখবে। সিনেমা তো উৎসবের একটা অংশ।

কলকাতার নায়ক জিতের বিপরীতে আপনার অভিনীত ‘মানুষ’ ছবির শুটিং শেষ। কবে মুক্তি পাচ্ছে?

এটার কোনো খবর এখন জানি না। কবে মুক্তি দেবে, এখনো কিছু চূড়ান্ত করেনি তারা। জিতদা ও পরিচালক সঞ্জয় সমাদ্দার দাদার সঙ্গে কথা হয়েছিল।

নতুন কোনো সিনেমার খবর আছে?

নতুন ছবির খবর খুব শিগগির দেব। এমনও হতে পারে, পুরো শুটিং শেষ করেও বলতে পারি। দেখা যাক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.