ইসির নিবন্ধন পেল নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’

0
102
ব্যারিস্টার নাজমুল হুদা

রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেয়েছে ব্যারিস্টার নাজমুল হুদার ‘তৃণমূল বিএনপি’। বৃহস্পতিবার নির্বাচন কমিশনের (ইসি) সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। উচ্চ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে নিবন্ধন দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

ইসিতে ৪৫তম দল হিসেবে নিবন্ধন পাওয়া তৃণমূল বিএনপির প্রতীক ‘সোনালী আশ’। দলটির প্রধান কার্যালয় ৩৩ তোপখানা রোড, ১৫/সি মেহেরবা প্লাজা (১১তলা), পল্টন, ঢাকা-১০০০।

বিএনপির প্রতিষ্ঠাকালীন সময়ে দলটিতে যুক্ত হন ব্যারিস্টার নাজমুল হুদা। স্থায়ী কমিটির সদস্য ছাড়াও তাঁকে ১৯৯১ সালে ও ২০০১ সালে খালেদা জিয়ার সরকারে মন্ত্রী করা হয়েছিল। মাঝে একবার দল থেকে বহিষ্কার করা হলেও পরে তা তুলে নেওয়া হয়।

২০১২ সালে বিএনপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ‘বিএনএফ’ নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন নাজমুল হুদা। পরে নিজের গড়া দল থেকে নাজমুল হুদাকে বহিষ্কার করে ২০১৪ সালে জাতীয় নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন দলটির প্রতিষ্ঠাকালীন প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ।

এরপর বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) ও বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামে দুটি নতুন রাজনৈতিক দল গঠন করে আওয়ামী লীগের জোটে ভেড়ার চেষ্টা করে ব্যর্থ হন নাজমুল হুদা। পরে তিনি তৃণমূল বিএনপি গঠন করেন, যা আজ নিবন্ধন পেল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.