ইউপিডিএফ এর ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রেস বিজ্ঞপ্তি

0
111
ইউপিডিএফ লোগো

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) আগামীকাল রোজ মঙ্গলবার ২৬ডিসেম্বর তাদের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিছে। সেখানে দলের সভাপতি প্রসিত বিকাশ খীসা এক আহবান জানিয়েছেন।

পার্বত্য চট্টগ্রামের সমস্যা সমাধানের কল্পে বাংলাদেশ সরকার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে ১৯৯৭সালে ২ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষরিত হয়। যা পরবর্তিতে পার্বত্য শান্তি চুক্তি নামে পরিচিতি পায়। সেই চুক্তির একবছর পর পার্বত্য অঞ্চলে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) নামে নতুন এক রাজনৈতিক দলের আত্ম প্রকাশ ঘটে ১৯৯৮ সালের ২৬ডিসেম্বর তারিখে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে দলের প্রধান প্রসিত বিকাশ খীসা বলেন, ‘বড়দিনের শুভেচ্ছা ও পাহাড়-সমতলে সংগ্রামী মৈত্রী জোরদারের আহ্বান।’ পার্বত্য চট্টগ্রামসহ দেশে এবং দেশের বাইরে অবস্থানরত কর্মী সমর্থক জনগণ ও ভাতৃপ্রতিম দল এবং সংগঠনের নেতা কর্মী শুভানুধ্যায়ীদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন।

একই বার্তায় তিনি আরো জানান, গত ১১ডিসেম্বর দলীয় কর্মী বিপুল লিটন সুনীল ও রহিন হত্যার প্রতিবাদে সমর্থন জানানো ছাত্র শিক্ষক মানবাধিকার কর্মী ও পেশাজীবিদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। সেখানে দীর্ঘ পার্বত্য চট্টগ্রাম বিরাজমান পরিস্থিতিতে জনগণের ভূমিকার কথা উল্লেখ করেন।

নিরন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিটি পাঠিয়েছে ইউপিডিএফ এর দলের প্রচার ও প্রকাশনা বিভাগ।

প্রেস বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন- প্রেস বিজ্ঞপ্তি (সংশোধিত)- ইউপিডিএফ-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও বড় দিন উপলক্ষে শুভেচ্ছা বার্তা

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.