আর একজন রোহিঙ্গাকেও ঢুকতে দেওয়া হবে না: পররাষ্ট্রমন্ত্রী

0
105
সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ-৩ ইউনিট ও অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্নারের (এনসিডি) উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

মিয়ানমার থেকে আর একজন রোহিঙ্গাকেও সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এটা সরকারের নীতিগত সিদ্ধান্ত উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি যারা দেশে প্রবেশ করেছে, তাদের বের করে দেওয়া হবে।

আজ শুক্রবার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ-৩ ইউনিট ও অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্নারের (এনসিডি) উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

দ্বিতীয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জমি অধিগ্রহণের নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, কাজটি দ্রুত শুরু করতে হবে। কারণ, সিলেটবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার আন্তরিক।

হাসপাতালের আইসিইউ-৩ ইউনিট এ অঞ্চলের মানুষের, বিশেষ করে মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে মূল্যবান অবদান রাখবে। অবদান রাখবে এনসিডি ইউনিটও।

ড. মোমেন বলেন, দ্বিতীয় ওসমানী হাসপাতাল হলে সিলেটবাসীর চিকিৎসাসেবা সহজলভ্য হবে। অনেকে বিদেশে চিকিৎসার জন্য যান। তাঁদের আর যেতে হবে না।

বিদেশে চিকিৎসার পেছনে অনেক টাকা খরচ হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, কম টাকায় মানুষের জীবনও অনেক সুরক্ষিত হবে।

উদ্বোধনকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভুঁইয়া, মেডিকেল কলেজের সদ্য সাবেক অধ্যক্ষ ডা. মইনুল ইসলাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. শিশির চক্রবর্তী, সাবেক বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. হিমাংশু লাল রায়, হাসপাতালের উপপরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.