আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, মূল পরিকল্পনাকারীসহ গ্রেপ্তার ৩: ডিবি

0
100
ফাইল ফটো

রাজধানীর উত্তরায় বেসরকারি ডাচ বাংলা ব্যাংকের গাড়ি থেকে ছিনতাই হওয়া টাকার মধ্যে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার হয়েছে। এ ঘটনার মূল পরিকল্পনাকারীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

যেভাবে ডাচ্-বাংলার টাকা লুট

তিনি বলেন, গ্রেপ্তার তিনজনের মধ্যে আকাশ নামে একজনকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়েছে। আকাশ টাকা লুটের মূল পরিকল্পনাকারীদের একজন।

এছাড়া ঢাকার বনানীর কড়াইল বস্তি থেকে হৃদয় নামে একজনকে গ্রেপ্তার করা হয়। এরপর ৪৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। পরে নেত্রকোণা থেকে গ্রেপ্তার করা হয় নীরব নামে একজনকে। তার কাছ থেকে আরও ১০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ নিয়ে সব মিলে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এপর্যন্ত মোট টাকা উদ্ধার করা হয়েছে সাত কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা।

ছিনতাইকারী চক্র শনাক্ত

এর আগে ৯ মার্চ সকালে উত্তরায় বেসরকারি ডাচ বাংলা ব্যাংকের গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। উত্তরার ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ডাচ বাংলা ব্যাংকের টাকার গাড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটে। সশস্ত্র একটি চক্র গাড়িটি ঘিরে ধরে টাকা ছিনতাই করে নিয়ে যায়।

পুলিশ কর্তার ভাইয়ের গাড়ি ছিনিয়ে ব্যাংকের টাকা লুট

পুলিশ জানায়, গাড়িটি বুথে টাকা ঢুকাতে ঢাকা থেকে সাভার ইপিজেড যাচ্ছিল। ব্যাংক কর্তৃপক্ষ দাবি করছে, ওই গাড়িতে সোয়া ১১ কোটি টাকা ছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.