সাফের আগে কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচ জামাল ভূঁইয়াদের

0
115
বাংলাদেশ ফুটবল দল

বেঙ্গালুরুর সাফ চ্যাম্পিয়নশিপের আগে সৌদি আরবে জাতীয় ফুটবল দলের অনুশীলন ক্যাম্প করার প্রাথমিক পরিকল্পনা ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। সৌদি আরবও রাজি ছিল।

কিন্তু শেষ পর্যন্ত সেটি হচ্ছে না। এর বদলে কম্বোডিয়ার মাটিতে কম্বোডিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা। আগামী ১৫ জুন ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২১ জুন থেকে বেঙ্গালুরুতে শুরু হবে সাফ ফুটবল।

এবার এশিয়ান গেমসে পাঠানো হবে না জামাল ভূঁইয়াদের

আবহাওয়া এবং আরও কিছু বিষয় বিবেচনা করেই সৌদি আরবে অনুশীলন ক্যাম্প বাতিল করা হয়েছে। তা ছাড়া সৌদি আরবের চেয়ে কম্বোডিয়া থেকে বেঙ্গালুরু যাওয়া তুলনামূলক সহজ মনে হয়েছে বাফুফের কাছে। ১৫ জুন কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে পরদিনই বেঙ্গালুরু চলে যাবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

সাফের প্রস্তুতি হিসেবে কোচ হাভিয়ের কাবরেরা সাফের আগে একটা ম্যাচই চেয়েছিলেন। ১৬ তারিখ কম্বোডিয়া থেকে বেঙ্গালুরু চলে যাওয়া তাঁর কাছে গুরুত্বপূর্ণ। তাই একটির বেশি অনুশীলন না খেলার সিদ্ধান্ত।

জাতীয় দলের ক্যাম্প এখন ঢাকাতেই হবে এবং সেটি বসুন্ধরা কিংস অ্যারেনায়। ফুটবলারদের থাকার জন্য কিংস অ্যারেনায় কাছাকাছি একটি হোটেল দেখা হচ্ছে। ৩ জুন প্রিমিয়ার লিগ শেষে ৪ জুন থেকেই শুরু হবে ক্যাম্প। ক্যাম্পে ডাকা হবে আনুমানিক ৩৫ জন ফুটবলারকে।

জাতীয় দল কমিটির সভা শেষে এসব তথ্য জানিয়েছেন জাতীয় দল কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ। তিনি বলেন, ‘দলের কোচিং স্টাফ কেমন হবে, সেটিও ঠিক করা হচ্ছে। এ ছাড়া সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের আরও কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। চলছে সেসবের প্রস্তুতি। ৪-১২ সেপ্টেম্বর ফিফা উইন্ডোতে ম্যাচ খেলার ব্যাপারে প্রস্তুতি নেওয়া হচ্ছে। একই সময়ে রয়েছে এশিয়ান গেমসও।’

গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভায় এশিয়ান গেমস ফুটবলে পুরুষ দল না পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। তবে পাঠানো হবে নারী ফুটবল দল। সভায় উপস্থিত ছিলেন বাফুফের দুই সহ–সভাপতি কাজী নাবিল ও মহিউদ্দিন আহমেদ। সভা সূত্রে জানা গেছে, ২০১৮ সালে এশিয়ান গেমসে ইতিহাস গড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল দ্বিতীয় রাউন্ডে উঠলেও এবার পুরুষ দলকে বাদ দেওয়ার সিদ্ধান্তের সময় বিওএর সভায় নীরব ছিলেন বাফুফের প্রতিনিধিরা।

সাদ নিজেও জানেন না বারবার কেন তাঁর কারণে পেনাল্টি

তবে কাজী নাবিল আজ জাতীয় দল কমিটির সভা শেষে বলেছেন, ‘এশিয়ান গেমস যেটা আছে হাংজুতে, সেটারও প্রস্তুতি রেখে আমরা এগিয়ে যাচ্ছি। যাতে করে আমাদের টিম গেলে আমাদের প্রস্তুতি থাকে। এ বিষয়ে আমরা বিওএর সঙ্গে আলাপ করব, যাতে আমাদের পুরুষ টিম অংশ নিতে পারে।’

নাবিল যোগ করেন, ‌‘গতকাল সন্ধ্যায় বিওএ থেকে যে প্রেস রিলিজ দেওয়া আছে, যেখানে যে ১৭টি ডিসিপ্লিনের নাম লেখা, তাতে ফুটবল আছে। ফুটবল লেখা আছে বলে আমরা আশা করছি পুরুষ ফুটবল থাকবে। আমি কাল বিওএর সভাপতির সঙ্গে আলাপ করেছি। তাঁকে বলেছি পুরুষ দলকে পাঠানোর প্রয়োজন আছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.