আমদানি বন্ধের আগে হিলি দিয়ে পেঁয়াজ এসেছে ১৬ হাজার টন

0
159
পেঁয়াজ

দিনাজপুর হিলি স্থলবন্দর দিয়ে চলতি বছরে পেঁয়াজ এসেছে ১৬ হাজার ৩৩৬ টন। এরপর ১৫ মার্চ থেকে এই স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ করে দেওয়া হয়। বাজারে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ফের পেঁয়াজ আমদানির কথা ভাবছে সরকার। আমদানিকারকরা বলছেন, ভারত থেকে পেঁয়াজ এলে একদিনেই দাম নেমে যাবে অর্ধেকে।

দিনাজপুর হিলি স্থলবন্দর কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, চলতি বছরের ১৪ মার্চ পর্যন্ত দিনজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ১৬ হাজার ৩৩৬ টন পেঁয়াজ আমদানি হয়েছে। এরমধ্যে জানুয়ারি মাসে আমদানি হয়েছে ৩ হাজার ৯৫১ টন, ফেব্রুয়ারি মাসে ৬ হাজার ৯৫১ টন এবং মার্চ মাসের ১৪ দিনে ৫ হাজার ৪৩৪ টন। এরপর বাংলাদেশি পেঁয়াজ চাষিদের কথা বিবেচনা করে পেঁয়াজের এলসি বন্ধ করে দেওয়া হয়।

হিলি স্থলবন্দর আমদানিকারক গ্রুপের সভাপতি হারুন-অর রশিদ বলেন, কৃষি মন্ত্রণালয় পেঁয়াজ আমদানির ইমপোর্ট পারমিট দিলে একদিনে পেঁয়াজের দাম অর্ধেক কমে যাবে। স্থলবন্দরে ভারত থেকে আমদানি করা সবচেয়ে ভালো পেঁয়াজ বিক্রি হবে ৩০ টাকা কেজি দরে। সরকার চাচ্ছে, কৃষকরা পেঁয়াজের ভালো দাম পাক। কিন্তু বর্তমানে কৃষকের কাছে পেঁয়াজ নেই। এখন পেঁয়াজ আছে মজুতদারদের হাতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.