আব্দুল্লাহপুরে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

0
105

পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর আব্দুল্লাহপুরে জড়ো হতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা। বুধবার সকাল ৮টা থেকে দলটির নেতাকর্মীরা সেখানে জড়ো হতে শুরু করেন।

সকাল ১০টায় সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে এই পদযাত্রা শুরু হওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা দেরিতে পদযাত্রা শুরু হবে বলে জানিয়েছেন দলটির নেতৃবৃন্দ। বিকেল ৪টায় যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ পদযাত্রা আয়োজিত হচ্ছে। রাজধানীর রামপুরা ব্রীজ থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা পদযাত্রায় অংশ নেবেন।

পদযাত্রাটি আব্দুল্লাহপুর থেকে শুরু হয়ে বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রীজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পদযাত্রায় যোগ দিয়েছেন। ব্যানার, ফেস্টুন, জাতীয় ও দলীয় পতাকা হাতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে তারা পদযাত্রায় যোগ দেন।

এ সময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তোলেন। বিএনপি ও দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পদচারণায় আব্দুল্লাহপুর এলাকা লোকারণ্য হয়ে উঠেছে।

এদিকে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.