আবু সাঈদ প্রাইভেট কারে পালাচ্ছিলেন, তল্লাশি চৌকি বসিয়ে গ্রেপ্তার: পুলিশ

0
101
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি মামলায় রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদকে বৃহস্পতিবার পুলিশ গ্রেপ্তার করে

‍রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ ওরফে চাঁদকে রাজশাহী জেলা ও মেট্রোপলিটন পুলিশ যৌথভাবে সড়কে তল্লাশিচৌকি বসিয়ে একটি প্রাইভেট কার থেকে গ্রেপ্তার করেছে। তাঁকে গ্রেপ্তারের পর আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলন করে পুলিশ এ কথা জানায়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, আজ বেলা সোয়া ১১টার দিকে রাজশাহী মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে আবু সাঈদকে একটি প্রাইভেটকার থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁকে নগরের সিঅ্যান্ডবি মোড়ে আরএমপির সদর দপ্তরে আনা হয়।

আরএমপি কমিশনার আনিসুর রহমান কমিশনার আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহীর পুঠিয়া থানায় প্রথমে আবু সাঈদের বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হবে।

প্রধানমন্ত্রীকে হুমকি, রাজশাহী বিএনপির নেতা আবু সাঈদ গ্রেপ্তার

সংবাদ সম্মেলনে পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন বলেন, বিভিন্ন অপরাধে আবু সাঈদের বিরুদ্ধে আগে থেকেই ২০ থেকে ২৫টি মামলা ছিল। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনায় রাজশাহী জেলা ও মহানগরের থানাগুলোতে আরও ছয় থেকে সাতটি মামলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন থানায় বেশ কিছু মামলা হয়েছে তাঁর বিরুদ্ধে। আদালতে আবু সাঈদের রিমান্ডের আবেদন করা হবে কি না তা মামলার তদন্ত কর্মকর্তা সিদ্ধান্ত নেবেন। এ ছাড়া দেশের অন্য থানাগুলোতে তাঁকে গ্রেপ্তার দেখানোর বিষয়েও আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন মামলার তদন্ত কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা পুলিশের সুপার এবিএম মাসুদ হোসেন, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় বসাকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আবু সাঈদকে আজ গ্রেপ্তারের কথা নিশ্চিত করেন আরএমপির মুখপাত্র রফিকুল আলম।
১৯ মে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর উচ্চবিদ্যালয় মাঠে বিএনপি আয়োজিত এক জনসভায় আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়ে বক্তব্য দেওয়ার অভিযোগে পুঠিয়া থানায় গত রোববার আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে একটি মামলা করেন।

এই মামলার এজাহারে উল্লেখ করা হয়, আবু সাঈদ তাঁর বক্তব্যে বলেছেন, ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানো হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানো হবে এবং তাঁকে পদত্যাগ করানোর জন্য যা যা প্রয়োজন, তা আমরা করব।’

এ ঘটনার জের ধরে রাজশাহী নগরের রাজপাড়া ও কাশিয়াডাঙ্গা থানায় আবু সাঈদের নামে আরও দুটি মামলা করা হয়। ওই মামলা দুটিতে বাদী হয়েছে পুলিশ। মামলায় আবু সাঈদ চাঁদের এক গোপন বৈঠকের অ্যাজেন্ডা বাস্তবায়নের জন্য এবং রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন বাতিলের উদ্দেশ্যে একটি গোপন বৈঠকের অভিযোগ আনা হয়েছে। ওই মামলা দুটিতে চার বিএনপি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.