আনচেলত্তির জন্য ১ বছর অপেক্ষা করতে রাজি ব্রাজিল

0
76
রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বেশ আগেই জানিয়ে দিয়েছেন, সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিতে তিনি চুক্তির মেয়াদ শেষ করতে চান। তাই ব্রাজিল কোচ হওয়ার প্রস্তাব পেয়েও না করে দিয়েছিলেন। কিন্তু ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) নাছোড়বান্দা।

ব্রাজিলের সংবাদমাধ্যমে কিছুদিন পরপরই আনচেলত্তির জাতীয় দলের কোচ হওয়ার সম্ভাবনা নিয়ে বিভিন্ন প্রতিবেদন প্রকাশ হয়। সিবিএফের সভাপতি এদনালদো রদ্রিগেজও কিছুদিন আগে জানিয়েছিলেন, আনচেলত্তিকে স্থায়ীভাবে ব্রাজিলের কোচ বানানোর আশা থেকে তাঁরা সরে আসেননি। কিন্তু আনচেলত্তিকে নিয়ে সিবিএফ এই যে আশায় বুক বেঁধেছে, তার কারণ কী?

বার্সেলোনায় কাল রাতে ব্রাজিল-গিনি প্রীতি ম্যাচ শেষে বিষয়টি একটু আন্দাজ করা গেল। ব্রাজিলের ৪-১ গোলে জয়ের পর আনচেলত্তিকে নিয়ে কথা বলেছেন ভিনিসিয়ুস-রদ্রিগোদের অন্তর্বর্তীকালীন কোচ র‌্যামন মেনেজেস। এর পাশাপাশি ব্রাজিলের সংবাদমাধ্যম ‘টিভি গ্লোবো’ ও ‘ল্যান্স’ জানিয়েছে, আনচেলত্তিকে কোচ বানানোর আলোচনায় একটু অগ্রগতি হয়েছে।

চলতি মাসের শেষের দিকে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এ নিয়ে একটি বিবৃতি দেবে। স্থায়ী কোচ খোঁজার প্রক্রিয়ায় সিবিএফ কাকে কোচ করে আনবে, কিংবা এ বিষয়ে লক্ষ্য কী হবে, সেসব জানানো হবে বিবৃতিতে। আর এই প্রক্রিয়ায় আনচেলত্তি রাজি হলেও তাঁকে এই বছর পাওয়া যাবে না। ইতালিয়ান এই কোচ রাজি হলে তাঁকে ২০২৪ সাল থেকে পাবে সিবিএফ।

ল্যান্স এর আগে জানিয়েছিল, রিয়াল মাদ্রিদে চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আনচেলত্তির জন্য অপেক্ষা করতে রাজি সিবিএফ। সভাপতি এদনালদো রদ্রিগেজ এখন ইউরোপ সফরে আছেন। রিয়াল কোচের সঙ্গে এখনো মুখোমুখি আলোচনায় বসেননি রদ্রিগেজ। ল্যান্স জানিয়েছে, সিবিএফ সভাপতির লক্ষ্য হতে পারে ২০২৪ সালে ব্রাজিল কোচের দায়িত্ব নিতে আনচেলত্তিকে আপাতত মৌখিকভাবে হলেও রাজি করানো। আর আনচেলত্তি রাজি হলে আগামী বছরের জুন-জুলাই লেগে যাবে তাঁকে ব্রাজিলের কোচ বানাতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.