আজ খুলছে নেটফ্লিক্সের রেস্তোরাঁ, খেতে পারবেন আমাদের নাদিয়ার রান্না

0
111

সিনেমা, সিরিজ আর নানা রকম রিয়েলিটি শো দিয়ে সারা দুনিয়ায় সাড়া ফেলে দেওয়া নেটফ্লিক্স এবার নতুন এক মিশনে নেমেছে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে একটি পপ-আপ রেস্তোরাঁ চালু করেছে তারা। নাম ‘নেটফ্লিক্স বাইটস’। সেখানে সেফ হিসেবে থাকবেন বাংলাদেশি বংশোদ্ভূত শেফ নাদিয়া হুসেইন।

সিনেমা, সিরিজ আর নানা রকম রিয়েলিটি শো দিয়ে সারা দুনিয়ায় সাড়া ফেলে দেওয়া নেটফ্লিক্স এবার নতুন এক মিশনে নেমেছে। না, নতুন কোনো কনটেন্ট নয়, আজ থেকে মানুষকে খাবার পরিবেশন করবে পৃথিবীর সবচেয়ে বড় এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ১১৫ এস ফেয়ারফ্যাক্স অ্যাভিনিউয়ের শর্ট স্টোরিজ হোটেলে একটি পপ-আপ রেস্তোরাঁ চালু করেছে তারা। নাম ‘নেটফ্লিক্স বাইটস’। সিরিজের মতোই তাদের এই রেস্তোরাঁতেও থাকছে মজাদার সব টুইস্ট। সেখানে আসা অতিথিদের জন্য রান্না করবেন নেটফ্লিক্সের রান্নার শোগুলোয় অংশ নেওয়া জনপ্রিয় সব শেফ। আর তাঁদের মধ্যে থাকবেন বাংলাদেশি বংশোদ্ভূত শেফ নাদিয়া হুসেইন।

সিলেটের বিয়ানীবাজার থেকে যুক্তরাজ্যে পাড়ি জমানো নাদিয়ার বাবা ছিলেন একজন রাঁধুনি। যুক্তরাজ্যে জীবন শুরুর দিনগুলোয় রেস্তোরাঁ ব্যবসা শুরু করেন তিনি। ১৯৮৪ সালে নাদিয়া হুসেইনের জন্ম হয় যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের লুডন শহরে। মা–বাবা এবং পাঁচ ভাইবোনের সঙ্গে সেখানেই বেড়ে ওঠেন তিনি। ছোটবেলা থেকেই রান্নার প্রতি ব্যাপক উৎসাহী নাদিয়ার রান্নার জগতে হাতেখড়ি মা-বাবার কাছে। বাকিটা শিখেছেন নিজে নিজে বই পড়ে আর ইউটিউব দেখে।

একের পর এক রান্নার শোতে কাজ করে যাচ্ছেন নাদিয়া; টাইম ম্যাগাজিনে নিয়মিত লিখেন রান্নাবিষয়ক বিভিন্ন লেখা
একের পর এক রান্নার শোতে কাজ করে যাচ্ছেন নাদিয়া; টাইম ম্যাগাজিনে নিয়মিত লিখেন রান্নাবিষয়ক বিভিন্ন লেখা

রান্না–সম্পর্কিত নেটফ্লিক্সের দুটি রিয়েলিটি সিরিজে মূল ভূমিকায় ছিলেন ৩৮ বছর বয়সী দ্বিতীয় প্রজন্মের ব্রিটিশ বাংলাদেশি নাদিয়া। ২০২০ সালে ‘নাদিয়াজ টাইম টু ইট’ এবং ২০২১ সালে ‘নাদিয়া বেইকস’। ২০১৫ সালে যুক্তরাজ্যের জনপ্রিয় রান্নার সিরিজ ‘দ্য গ্রেট ব্রিটিশ বেক অফ’-এর ষষ্ঠ পর্বে জয়ী হয়ে প্রথম পাদপ্রদীপের আলোর নিচে আসেন নাদিয়া। এরপর তাঁকে আর থেমে থাকতে হয়নি। একের পর এক রান্নার শোতে কাজ করে যাচ্ছেন এখন; এ ছাড়া টাইম ম্যাগাজিনে নিয়মিত লিখেন রান্নাবিষয়ক বিভিন্ন লেখা।

নাদিয়া ছাড়াও নেটফ্লিক্স বাইটসে থাকবে ২০২২ সালের সাড়া ফেলা রান্নার রিয়েলিটি শো ‘আয়রন শেফ’, ‘শেফস টেবিল’, ‘নেইলড ইট শো’-র রাঁধুনিরা। ‘ড্রিংক মাস্টার শো’-র অদ্ভুত সুন্দর ডিজাইন করা সব ককটেল পরিবেশন করবে মিক্সোলজিস্টরা। অতিথিদের পছন্দমতো ককটেল তৈরি করবে তারা। ‘আয়রন শেফ’খ্যাত কার্টিস স্টোন বলেন, ‘নেটফ্লিক্সের শোতে খাবারের প্রতি আমার যে অগাধ ভালোবাসা, তা সবার সামনে তুলে ধরতে পেরে আমি খুবই আনন্দিত হয়েছিলাম। কিন্তু এবার ব্যাপার সম্পূর্ণ ভিন্ন। এই আয়োজনে দক্ষ সব শেফদের উপস্থিতির মানে সবার জন্যই থাকবে কিছু না কিছু।’

রেস্তোরাঁয় আসা অতিথিদের জন্য রান্না করবেন নেটফ্লিক্সের রান্নার শোগুলোয় অংশ নেওয়া জনপ্রিয় সব শেফ
রেস্তোরাঁয় আসা অতিথিদের জন্য রান্না করবেন নেটফ্লিক্সের রান্নার শোগুলোয় অংশ নেওয়া জনপ্রিয় সব শেফ

প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত এবং ছুটির দিনগুলোয় দুপুরেও খোলা থাকবে নেটফ্লিক্স বাইটস রেস্তোরাঁ। নেটফ্লিক্সের ভিপি কনজিউমার প্রোডাক্টস জশ সাইমন বলেন, ‘খাবার ও রান্না নিয়ে অনেক শো তৈরি করেছি আমরা। এবার রেস্তোরাঁয় এসে শোতে দেখা মজার সব খাবার উপভোগ করতে পারবেন সবাই।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.